ঢাকা, বুধবার   ০৫ আগস্ট ২০২০, || শ্রাবণ ২১ ১৪২৭

Ekushey Television Ltd.

কপিরাইট সচেতনতায় বৈঠক আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪৮ ৯ জুলাই ২০২০

কপিরাইট সচেতনতায় অনলাইনে আজ এক বৈঠকের আয়োজন করেছে বাংলাদেশ কপিরাইট অফিস। মেধাসম্পদ সংরক্ষণ ও পাইরেসি রোধে বাংলাদেশের গীতিকার, সুরকার, কণ্ঠশিল্পী এবং সংশ্নিষ্ট সবাইকে নিয়ে এই আয়োজন। 

‘সংগীত ও আমার অধিকার’ শিরোনামে তিন পর্বের এই আয়োজনে আজ অংশ নেবেন তারকা ও তরুণ কণ্ঠশিল্পীরা। সুজিত মোস্তফা, বাপ্পা মজুমদার, মনির খান, হাবিব ওয়াহিদ, প্রতীক হাসানসহ অনেকে এই বৈঠকে তাদের অধিকার নিয়ে কথা বলবেন বলে জানিয়েছেন আয়োজকরা। 

‘কণ্ঠশিল্পী ও আমার অধিকার’ শীর্ষক শেষ পর্বের আয়োজনে কণ্ঠশিল্পীরা কপিরাইটের নানা দিক নিয়ে আলোচনা করবেন বলে জানা গেছে। আলোচনা ও বিভিন্ন প্রশ্নোত্তর পর্ব দিয়ে সাজানো হয়েছে অনুষ্ঠানটি। অনুষ্ঠানে মূল বক্তা হিসেবে আলোচনা-পরবর্তী বিভিন্ন প্রশ্নের উত্তর দেবেন কপিরাইট অফিসের রেজিস্ট্রার অব কপিরাইটস জাফর রাজা চৌধুরী। আরও থাকবেন ডেপুটি রেজিস্ট্রার অব কপিরাইটস মুহাম্মদ রায়হানুল হারুন। 

পুরো অনুষ্ঠানটি সরাসরি প্রচার হবে বাংলাদেশ কপিরাইট অফিসের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে। বাংলাদেশ কপিরাইট অফিসের তত্ত্বাবধানে অনুষ্ঠানটি সঞ্চালনা ও কারিগরি দিকটি পরিচালনা করছেন সংগীতশিল্পী জুয়েল মোর্শেদ। ইতোমধ্যে এ আয়োজনের দুটি পর্ব শেষ হয়েছে। প্রথম পর্বটি ছিল গীতিকারদের নিয়ে, পরের পর্ব ছিল সুরকারদের নিয়ে।

গীতিকবিদের অংশগ্রহণে অনুষ্ঠিত আয়োজনে অংশগ্রহণ করেন হাসান মতিউর রহমান, লতিফুল ইসলাম শিবলী, কবির বকুল, আহমেদ রিজভী, জুলফিকার রাসেল ও রবিউল ইসলাম জীবন। সুরকারদের নিয়ে আয়োজনের নাম ছিল ‘সুরকার ও তার অধিকার’। 

এ পর্বে অংশ নিয়েছিলেন নকীব খান, আশিকউজ্জামান টুলু, প্রিন্স মাহমুদ, ইমন সাহা, হৃদয় খান, ফাহিম ফয়সাল ও নাভেদ পারভেজ।

এমবি//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি