ঢাকা, রবিবার   ২৯ নভেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৫ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনায় আক্রান্ত ক্রিস্টিয়ানো রোনাল্ডোর সতীর্থ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫১ ১২ মার্চ ২০২০

ড্যানিয়েল রুগানি প্রথম সিরি এ ফুটবলার যার শরীরে করোনা পাওয়া গেছে- এএফপি

ড্যানিয়েল রুগানি প্রথম সিরি এ ফুটবলার যার শরীরে করোনা পাওয়া গেছে- এএফপি

ড্যানিয়েল রুগানি প্রথম ইতালিয়ান শীর্ষ স্থানীয় ফুটবলার যার শরীরে ধরা পড়েছে করোনা ভাইরাস। তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। তবে ড্যানিয়েল জানিয়েছেন, চিন্তার কোনও কারণ নেই। তার আক্রান্ত হওয়ার খবর আসতেই আইসোলেশন পদ্ধতি শুরু করে দিয়েছে ক্লাব। খবর এনডিটিভি’র।

সম্প্রতি আক্রান্ত ফুটবলারের কাছাকাছি যারা ছিলেন তাদের স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে। তাকে নিয়ে চিন্তা না করতে ইনস্টাগ্রামের মাধ্যমে সকলকে অনুরোধ করেছে রুগানি। একই সঙ্গে তিনি সেই সব ডাক্তার ও নার্সদের ধন্যবাদ জানিয়েছেন যারা আক্রান্তদের সেবা করছেন। জুভেন্টাস ক্লাবের পক্ষ থেকে টুইট করে তাদের ফুটবলার আক্রান্ত হওয়ার কথা জানিয়েছে। 

রুগানি লেখেন, ‘যারা আমার খবর শুনে আমাকে নিয়ে চিন্তা করছেন তাদের উদ্দেশে বলছি আমি ভালো আছি। আমি সবার কাছে আবেদন জানাব নিয়মের সম্মান করতে, কারণ এ ভাইরাস কাউকে দেখে আক্রমণ করছে না! আসুন আমাদের কাছের, আমাদের পাশে থাকা মানুষদের জন্য আমরা এটা মেনে চল‌ি।’

চীনের পর সব থেকে বেশি সংক্রমণ ছড়িয়েছে ইতালিতে। ইতোমধ্যে সেখানে ৮২৭ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত ১২ হাজার। তার মধ্যে বেশ কয়েকজন সিরি সি’র ফুটবলারও রয়েছেন। তারকাদের মধ্যে এই প্রথম। রুগানিই প্রথম সিনিয়র দলের ফুটবলার যার শরীরে এই ভাইরাস পাওয়া গেল। করোনা ভাইরাসের কারণে এ বার লিজেন্ডদের ম্যাচ হবে খালি স্টেডিয়ামে। 

এই একই ক্লাবে খেলেন ক্রিস্টিয়ানো রোনাল্ডোও। গত সাত বছর ধরে রুগানি খেলছেন জুভেন্টাসের হয়ে। মাঝে লোনে এমপোলিতে গিয়েছিলেন। এই মরসুমে তিনি এখনও মাত্র তিনটি লিগের ম্যাচ খেলেছেন। ১২ ও ২২ ফেব্রুয়ারি তিনি খেলেন জুভে‌ন্টাসের হয়ে। 

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬-র প্রথম লেগের ম্যাচে ২৬ ফেব্রুয়ারি তিনি বেঞ্চে ছিলেন। দলের শেষ ম্যাচ সিরি এ-তে গত ৮ মার্চ ইন্টার মিলানের বিরুদ্ধে তিনি ছিলেন বেঞ্চে। ইন্টারের তরফে জানানো হয়েছে, রুগানির শরীরের সংক্রমণ ধরা পড়ায় আপাতত পরবর্তী সব কিছু বাতিল করা হয়েছে যতক্ষণ না কোনও সিদ্ধান্ত হচ্ছে। ইন্টারও যাবতীয় ব্যবস্থা নিচ্ছে।

আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের ফিরতি লেগে লিয়ঁও বিরুদ্ধে ক্লোজডোর ম্যাচ খেলবে জুভেন্টাস ঘরের মাঠে। ইতালিতে ৩ এপ্রিল পর্যন্ত সব ধরনের খেলা বাতিল করা হয়েছে। জুভেন্টাসের তারকা ফুটবলার আপাতত দলের সঙ্গে ইতালিতে নেই । তিনি রয়েছেন পর্তুগালে। মায়ের অসুস্থতার কারণে তিনি বাড়ি ফিরে যান।

এমএস/এসি
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি