ঢাকা, মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০, || চৈত্র ১৭ ১৪২৬

Ekushey Television Ltd.

কাল জিম্বাবুয়ের মুখোমুখি বিশ্বজয়ী আকবর-ইমনরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১২ ১৭ ফেব্রুয়ারি ২০২০

কাল জিম্বাবুয়ের মুখোমুখি বিশ্বজয়ী আকবর-ইমনরা

কাল জিম্বাবুয়ের মুখোমুখি বিশ্বজয়ী আকবর-ইমনরা

মোমিনুল-তামিমদের বিপক্ষে মূল লড়াইয়ে নামার আগে একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে জিম্বাবুয়ে। মঙ্গলবার বিকেএসপিতে অনুষ্ঠিতব্য এ ম্যাচটিকে সামনে রেখে শনিবারই ১৩ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। যে দলে জায়গা পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়কসহ ছয় তরুণ।

যুব বিশ্বকাপের শিরোপাজয়ী অধিনায়ক আকবর আলির সঙ্গে ঘোষিত এ দলে ডাক পাওয়া বাকি পাঁচ যুবা ক্রিকেটার হলেন- পারভেজ হোসেন ইমন, মাহমুদুল হাসান জয়, শাহাদাত হোসেন শরিফুল ইসলাম ও তানজিদ হাসান তামিম।

এছাড়া, ঘোষিত দলের অন্য সদস্যরা হলেন- মোহাম্মদ নাইম শেখ, আল-আমিন জুনিয়র, মুকিদুল ইসলামরাও। তবে নেই জাতীয় দলের কোনও ক্রিকেটার। 

কিন্তু এই দলটির নেতৃত্ব দেবেন কে? সেদিন দল ঘোষণা দেয়া হলেও জানানো হয় এই প্রশ্নটির উত্তর। তবে আজ জানানো হয়েছে। জিম্বাবুয়ের বিপক্ষে তরুণদের এই ম্যাচে আকবর-জয়দের নেতৃত্ব দেবেন আল আমিন জুনিয়র। 

সফরের একমাত্র টেস্টের আগে কাল থেকে (১৮ ও ১৯ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে জিম্বাবুয়ের এ প্রস্তুতি ম্যাচটি। স্বাভাবিকভাবেই বিকেএসপিতে শুরু হওয়া এ প্রস্তুতি ম্যাচটি নিয়ে দেশের ক্রিকেটপ্রেমীদের আলাদা একটা আগ্রহ তৈরি হয়েছে। 

এই দু’দিনের প্রস্তুতি ম্যাচ শেষে আগামী ২২-২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে দু’দলের মধ্যকার একমাত্র টেস্ট। হোম অব ক্রিকেট মিরপুরে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

টেস্টের পর সিলেট পাড়ি জমাবে উভয় দল। সেখানে ১, ৩ ও ৬ মার্চ তিনটি ওয়ানডেতে মাশরাফিদের বিপক্ষে লড়বে জিম্বাবুয়ে দল। সবকটি ওয়ানডেই অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ফ্লাডলাইটে।

ওয়ানডে সিরিজ শেষে আবারও ঢাকায় ফিরবে দু’দল। এরপর মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টি-টোয়েন্টি সিরিজে লড়বে উভয় দল। হোম অব ক্রিকেটে টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ৯ ও ১১ মার্চ। প্রায় মাসব্যাপী সফর শেষে আগামী ১২মার্চ নিজ দেশে ফিরে যাবে সফরকারীরা।

বিসিবি একাদশ: 
আল-আমিন জুনিয়র (অধিনায়ক), মোহাম্মদ নাইম শেখ (উইকেটের পিছনে), পারভেজ হোসেন ইমন, মাহমুদুল হাসান জয়, আকবর আলি, ফারদিন খান, শরিফুল ইসলাম, সুমন খান, মুকিদুল ইসলাম মুগ্ধ, আমিনুল ইসলাম বিপ্লব, রিশাদ আহমেদ, শাহাদাত হোসেন ও তানজিদ হাসান তামিম।

জিম্বাবুয়ের টেস্ট স্কোয়াড: 
ক্রেইগ আরভিন (অধিনায়ক), সিকান্দার রাজা, রেগিস চাকাভা (উইকেটরক্ষক), কেভিন কাসুজা, টিমিসেন মারুমা, প্রিন্স মাসভাউরে, ক্রিস্টোফার এমপোফু, ব্রায়ান মুজিঙ্গানিয়ামা, চার্ল মুম্বা, টিনোটেন্ডা মুতোম্বোজি, অ্যাইন্সলে লোভু, ভিক্টর নিয়াউচি, ব্রেন্ডন টেইলর, ডোনাল্ড তিরিপানো ও চার্ল্টন শুমা।

এনএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি