ঢাকা, মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১৪ ১৪২৬

Ekushey Television Ltd.

কাশ্মীর ইস্যুতে আফ্রিদিকে গম্ভীরের ‘পাল্টা আক্রমণ’ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৭ ৬ আগস্ট ২০১৯ | আপডেট: ১৮:১৪ ৬ আগস্ট ২০১৯

জম্মু-কাশ্মীর উপত্যকা থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করেছে কেন্দ্রীয় সরকার। তারপর থেকেই বিতর্কের আঁচ ছড়িয়েছে সর্বত্র। এরই মাঝে টুইট যুদ্ধে জড়িয়েছেন প্রাক্তন পাকিস্তানি অধিনায়ক শাহিদ আফ্রিদি ও প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ও দিল্লির সাংসদ গৌতম গম্ভীর।

৩৭০ ধারা বাতিল নিয়ে গোটা ভারত থেকে মঙ্গলবার মিশ্র প্রতিক্রিয়ার ঢেউ আছড়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।এ সিদ্ধান্তকে ভারতের কিছু বিশিষ্ট ব্যক্তিত্ব স্বাগত জানালেও সমালোচনাও কম হয়নি। সোমবার ভারতের সংসদে বিষয়টি উত্থাপনের পর থেকেই এর বিরুদ্ধে সুর চড়িয়েছে ইসলামাবাদ। ঠিক সেই সময়েই এই ধারা প্রত্যাহারের বিরুদ্ধে একটি টুইট করেন প্রাক্তন পাকিস্তানি অলরাউন্ডার শাহিদ আফ্রিদি।

তিনি লেখেন, “জাতিসংঘের সনদ অনুযায়ী কাশ্মীরিদের তাদের প্রাপ্য অধিকারটুকু পাওয়া উচিত, আমাদের সবার মতো স্বাধীনতা তাদেরও প্রাপ্য। এখনও জাতিসংঘ চুপ কেন? বিনা প্ররোচনায় এই আগ্রাসন এবং মানবতার বিরুদ্ধে এই অপরাধ সকলে মনে রাখবে।”

এর কিছুক্ষণ পরেই আফ্রিদির বিরুদ্ধে পাল্টা আক্রমণে যান প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর। আফ্রিদির টুইটের পাল্টা টুইটে তীব্র কটাক্ষের সুরে তিনি লেখেন, “একদম ঠিক কথা ‘বিনা প্ররোচনায় আগ্রাসন’,‘মানবিকতার বিরুদ্ধে অপরাধ’এই সমস্ত শব্দ ব্যবহারের জন্য ওর প্রশংসা করা উচিত। তবে ও হয়ত বলতে ভুলে গেছে এই ধরনের অধিকাংশ অপরাধই হয় পাক অধিকৃত কাশ্মীরে।”

এবারই প্রথম নয়, এর আগেও বহুবার টুইট যুদ্ধে জড়িয়েছেন শাহিদ আফ্রিদি এবং গৌতম গম্ভীর। কাশ্মীর প্রসঙ্গ নিয়ে আফ্রিদিকে এ টুইটে গম্ভীর যোগ্য জবাব দিয়েছেন বলেই মনে করছেন নেটিজেনরা।

তবে আফ্রিদি বা তার ভক্তদের কাছ থেকে এর জবাব এখনও পাওয়া যায়নি। দেখা যাক গম্ভীরের এই টুইটকে কিভাবে নেন আফ্রিদি ও তার ভক্তরা।

এনএস/কেআই

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি