ঢাকা, মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১১ ১৪২৭

Ekushey Television Ltd.

কিছুটা সুস্থ কণ্ঠশিল্পী আকবর, নেয়া হচ্ছে চেন্নাই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৩ ৩ সেপ্টেম্বর ২০২০

অবশেষে কিডনি রোগের উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাইতে নিয়ে যাওয়া হচ্ছে কণ্ঠশিল্পী আকবরকে। ডায়াবেটিস, কিডনিসহ নানা রোগে ভুগছেন তিনি। 

এবিষয়ে আকবরের স্ত্রী কানিজ ফাতেমা গণামাধ্যমকে বলেন— ‘এখন তার শারীরিক অবস্থা কিছুটা ভালো। অল্প হাঁটাচলাও করতে পারছেন। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী ভারতের চেন্নাইয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা করেছি। মেডিক্যাল ভিসার জন্য আবেদন করেছি। ভিসা প্রসেসিং হতে এক সপ্তাহের মতো সময় লাগবে।’

প্রসঙ্গত, গত ঈদুল আজহার পর তার শারীরিক অবস্থার অবনতি হয়। এ সময় কোমর থেকে শরীরের নিচ পর্যন্ত অবশ হয়ে যায়। পরে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত ১৭ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে দুই সপ্তাহের বেশি সময় চিকিৎসা নেওয়ার পর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। বুধবার (২ সেপ্টেম্বর) তাকে বাসায় নিয়ে যাওয়া হয়েছে।

পারিবারিক সূত্রে আরও জানা গেছে, উন্নত চিকিৎসার জন্য আকবরকে চেন্নাইয়ের অ্যাপোলে হাসপাতালে নেওয়া হবে। অর্থনৈতিক সংকট থাকার কারণে এতো দিন তাকে বিদেশে নেওয়া সম্ভব হয়নি। এই পরিস্থিতিতে সহযোগিতার হাত বাড়িয়েছেন জনপ্রিয় উপস্থাপক হানিফ সংকেত।

এ প্রসঙ্গে কানিজ ফাতেমা বলেন— ‘হানিফ সংকেত স্যার ব্যক্তিগতভাবে অর্থনৈতিকভাবে সহযোগিতা করছেন।’

গত বছর গুরুতর অসুস্থ হয়ে পড়লে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আকবরকে চিকিৎসার জন্য ২০ লাখ টাকা (সঞ্চয়ী পত্র) অনুদান দেন। সেই অনুদানের টাকায় যে অর্থ আসতো তা দিয়ে স্বামীর চিকিৎসা চালিয়ে যাচ্ছিলেন কানিজ।

উল্লেখ্য, আকবরের জন্ম খুলনার পাইকগাছায়। তবে বেড়ে উঠেছেন যশোরে। সেখানে রিকশা চালাতেন। ছোটবেলায় গানের হাতেখড়ি না হলেও ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির মাধ্যমে  উঠে আসেন আকবর। সেই সময় তার ভরাট কণ্ঠ শ্রোতাদের মন কাড়ে। কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে যাবে যে আকাশে’ শিরোনামের গানটি গেয়ে রাতারাতি পরিচিতি পান তিনি। পরবর্তীতে ‘তোমার হাত পাখার বাতাসে’ গানটি গেয়ে দর্শক মাত করেন এই শিল্পী।
এসএ/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি