ঢাকা, মঙ্গলবার   ২০ আগস্ট ২০১৯, || ভাদ্র ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

কোহলিদের বিদায়ী ম্যাচে আটক ৪ ভারতীয়

প্রকাশিত : ২২:৩৭ ১০ জুলাই ২০১৯ | আপডেট: ২২:৪৯ ১০ জুলাই ২০১৯

চলতি বিশ্বকাপে নিউজিল্যান্ডের কাছে হেরে সেমিফাইনাল থেকেই বিদায় নিয়েছে ভারত। দ্বাদশ বিশ্বকাপ থেকে বিদায়ের ক্ষণটা মোটেও সুখকর হয়নি দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের জন্য। মাঠের বাইরেও ঘটে গেছে অনাকাঙ্ক্ষিত ঘটনা। আটক করা হয়েছে ৪ ভারতীয়কে।

মাঠের বাইরে ঘটলেও এই অনাকাঙ্ক্ষিত ঘটনার সাক্ষী ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ড মাঠের গ্যালারি। ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচের দ্বিতীয় দিনে ভারতের ইনিংসে উসকানিমূলক বার্তা লেখা টিশার্ট পরে মাঠে অবস্থান করছিলেন ওই চার ভারতীয়।

সম্প্রতি ক্রিকেট মাঠেও রাজনীতি ছড়িয়ে পড়েছে, যে কারণে সমালোচিত হয়েছে বিশ্বকাপ। বিশ্বকাপ ভেন্যুর উপর দিয়ে রাজনৈতিক বার্তাসমেত বিমান উড়ে যাওয়ার ঘটনাও ঘটেছে। এমন ঘটনার পুনরাবৃত্তি যেন না হয়, তা নিয়ে সতর্ক ছিল আয়োজক আইসিসি’র। তবে প্রতিবাদকারীরা এবার বেছে নিয়েছেন ভিন্ন পন্থা।

ভারতের পাঞ্জাবকে স্বাধীনতা প্রদান অর্থাৎ আলাদা রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেয়ার দাবি জানিয়ে দ্বাদশ বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল ম্যাচে গ্যালারিতে হাজির হন ৪ জন শিখ সমর্থক। ভারতীয় এই ৪ সমর্থকের গায়ে ছিল শিখদের স্বাধীনতা প্রদানের বার্তা। অবশ্য তাদের উপস্থিতি টের পেয়ে চুপ করে থাকেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

দেরি না করে দ্রুতই তাদের আটক করা হয় এবং মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়। এ বিষয়ে একজন নিরাপত্তাকর্মী এএফপিকে বলেন, ‘গ্রাউন্ড সিকিউরিটি স্টেডিয়ামে যায়। খুব বেশি ঝামেলা না করেই তাদের স্টেডিয়াম থেকে বের করে দেয় এবং পুলিশের হাতে তুলে দেয়। তারা চারজন ছিল। তাদের গায়ে অনুমোদিত নয় এমন টি-শার্ট ছিল এবং ছিল রাজনৈতিক ব্যানারও।’

এনএস/আরকে

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি