ঢাকা, বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

ক্রিকেট সংকট জটিল হচ্ছে?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১০ ২৩ অক্টোবর ২০১৯

পারিশ্রমিক বাড়ানোসহ ১১ দফা দাবি আদায়ে ধর্মঘটের ডাক দিয়েছেন জাতীয় দলের সদস্যসহ বিভিন্ন স্তরের ক্রিকেটাররা। এমন পরিস্থিতিতে গতকাল মঙ্গলবার জরুরি বোর্ড সভার আয়োজন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সভায় ক্রিকেটারদের নিয়ে কঠোর সমালোচনা করেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

পাপন বলেন, দেশের ক্রিকেটকে অস্থিতিশীল করার চক্রান্ত চলছে। ক্রিকেটারদের দাবি-দাওয়ার বিষয়টিকে পূর্বপরিকল্পিত দাবি করেন তিনি। বলেন, যে কোনও সমস্যা নিয়ে ক্রিকেটাররা সাধারণত বোর্ডের সঙ্গে যোগাযোগ করে। কিন্তু আকস্মিকভাবে এমন কি হলো যে ধর্মঘট ডাকতে হবে! যারা এ ধর্মঘটের ডাক দিয়েছেন তাদের বেশিরভাগই না বুঝে যোগ দিয়েছেন। সব মিলিয়ে আমি ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছি।

বিসিবি প্রধানের কঠোর সমালোচনার পর দেশের ক্রিকেট এখন দুইভাগে বিভক্ত! বোর্ড সভাপতির এমন বক্তব্যের প্রেক্ষিতে গণমাধ্যমের মুখোমুখি হননি কোনও ক্রিকেটার। তবে কোনও ক্রিকেটার কথা না বললেও অধিনায়ক সাকিব আল হাসান জানিয়েছেন তার প্রতিক্রিয়া। গণমাধ্যমকে সাকিব বলেন, এ ব্যাপারে আমরা নিজেদের মধ্যে আলাপ-আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেবো।

ক্রিকেটের এই সংকটাপন্ন মুহূর্তে মাশরাফি বিন মর্তুজাকে গতকালই তলব করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নড়াইল এক্সপ্রেসের কাছ থেকে ক্রিকেটের বর্তমান পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত শুনেছেন প্রধানমন্ত্রী। এরপর মাশরাফিকে দায়িত্ব দিয়েছেন ক্রিকেটারদের মাঠে ফিরে আসার বার্তা দিতে। আর আন্দোলনরত ক্রিকেটারদের কাছে এরই মধ্যে প্রধানমন্ত্রীর এই বার্তা পৌঁছে দিয়েছেন মাশরাফি।

আর আপাতত তাই বিসিবি ও ক্রিকেটারদের মধ্যে তৃতীয় পক্ষের ভূমিকা নিতে চলেছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি। ফলে বোর্ড কর্মকর্তারা চেয়ে আছেন মাশরাফির দিকে।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি