ঢাকা, শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৯ ১৪২৬

Ekushey Television Ltd.

গ্রিজম্যানের অভিষেকেই বার্সার হার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:০৮ ২৪ জুলাই ২০১৯

হার দিয়ে এ বছরের প্রাক-মৌসুম সফর শুরু করেছিল রিয়াল ও জুভেন্টাস। তেমনই সফরে রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের পথেই হাঁটল স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। মঙ্গলবার জাপানের সাইতামা স্টেডিয়ামে চেলসির বিপক্ষে প্রীতি ম্যাচে বার্সাও হারলো ২-১ গোলে।

প্রথমার্ধেই ১-০ গোলে এগিয়ে ছিল চেলসি। যদিও ৩৪ মিনিটে চেলসি স্ট্রাইকার ট্যামি আব্রাহামের ওই গোলে অবদান ছিলো বার্সা ডিফেন্ডার সার্জিও বুসকেটসের। তাঁর ভুল পাসের সুযোগ নিয়েই গোলটি করেন আব্রাহাম। বুসকেটসের কাছ থেকে বল কেড়ে সতীর্থ আব্রাহামকে পাস দেন জর্জিনহো। 

আর নির্ধারিত সময়ের ৯ মিনিট আগে রস বার্কলির গোলে জয়ের ব্যবধান দ্বিগুণ করে ফেলে ইংলিশ ক্লাবটি। অন্যদিকে যোগ করা সময়ে ইভান র‍্যাকিটিচের গোলটি বার্সার জন্য ছিলো অনেকটা সান্ত্বনা পুরস্কার।

যদিও এ ম্যাচে দুই নতুন তারকাকে খেলিয়েছে বার্সা। অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে ১০৭ মিলিয়ন পাউন্ডে কেনা আঁতোয়ান গ্রিজমানকে প্রথম একাদশেই মাঠে নামিয়েছিলেন বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে। প্রথমার্ধে বেশ ভালো খেললেও ২০ মিনিটের মাথায় চেলসি মিডফিল্ডার জর্জিনহোর কড়া ট্যাকলের শিকার হন গ্রিজমান। 

লিওনেল মেসি ও লুই সুয়ারেজের অনুপস্থিতিতে আলো কাড়ার ভালোই চেষ্টা করেছেন ফরাসি এ তারকা। আরেক নতুন তারকা ফ্রেঙ্কি ডি ইয়ংকেও বেঞ্চ থেকে মাঠে নামিয়েছেন বার্সা কোচ। দ্বিতীয়ার্ধে বলতে গেলে গোটা একাদশই পাল্টে ফেলেন ভালভার্দে।

এদিকে চলতি মাসের জুলাইয়ে চেলসি কোচের দায়িত্ব পান ক্লাবটির সাবেক মিডফিল্ডার ফ্রাঙ্ক ল্যাম্পার্ড। প্রাক-মৌসুমের প্রীতি ম্যাচ হলেও প্রথম পরীক্ষাতেই দলকে শিরোপা জেতালেন সাবেক ইংলিশ এ তারকা। জাপানে রাকুতেন কাপ জয়ের পর চেলসি এখন প্রাক-মৌসুমের বাকি ম্যাচগুলো খেলতে ফিরবে নিজ ভূমে।

তবে ফুটবল ক্লাব বার্সা আপাতত দলবল নিয়ে জাপানেই থাকবে। শনিবার আন্দ্রেস ইনিয়েস্তার ক্লাব ভিসেল কোবের মুখোমুখি হবে স্প্যানিশ ক্লাবটি।

এর আগে যুক্তরাষ্ট্রের হিউস্টনে প্রাক-মৌসুম প্রীতি ম্যাচে বায়ার্ন মিউনিখের কাছে ৩-১ গোলে হার মানে রিয়াল। আর সিঙ্গাপুরে টটেনহামের কাছে ৩-২ গোলে হেরে যায় ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস।

এনএস/এসি
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি