ঢাকা, মঙ্গলবার   ০২ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

Ekushey Television Ltd.

চাঁদপুরে ৬৪৮ জন হোম কোয়ারেন্টাইনে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০১ ১৩ মার্চ ২০২০

করোনা ভাইরাস থেকে সতর্কতার জন্য বিদেশ থেকে চাঁদপুরে ফেরা ৬০৮ জনকে বাড়িতে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে চাঁদপুর জেলা প্রশাসন। কোয়ারেন্টাইনের (রোগ সংক্রমণের শঙ্কায় পৃথক রাখা) থাকার নির্দেশের এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গত ২৫ ফেব্রুয়ারি থেকে এ পর্যন্ত বিভিন্ন দেশ থেকে চাঁদপুরে ফিরেছেন ৬০৮ জন। তাঁদের প্রত্যেককে করোনা ভাইরাস থেকে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে নিজ নিজ বাড়িতে নিজ দায়িত্বে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান জানান, পুলিশ, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান-মেম্বার, গ্রাম পুলিশের মাধ্যমে তথ্য সংগ্রহ করা। তাদের দেওয়া তথ্য মতে, গত ২৫ ফেব্রুয়ারি থেকে এ পর্যন্ত (১২ র্মাচ) বিভিন্ন দেশ থেকে চাঁদপুরে ফিরেছেন ৬৪৮ জন। এ সংখ্যা প্রতিদিনই বাড়ছে।

তিনি বলেন, ‘যারা দেশের বাইরে থেকে আসছে তাদেরকে বলা হয়েছে প্রত্যেকে কমপক্ষে ১৪ দিন বাড়িতে থাকবেন, ঘোরাফেরা করবেন না। তাদের প্রত্যেককে করোনা ভাইরাস থেকে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে নিজ নিজ বাড়িতে কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। বিষয়টি এমন নয় যে- তাদেরকে গৃহবন্দি করে ফেলা হয়েছে।’

বিদেশ থেকে আগতদের বেশির ভাগই এসেছেন সৌদি আরব, দুবাই, লেবানন, ওমান, কাতার, কুয়েত, বাহরাইন ও ইতালি থেকে। বেশ কয়েকজন এসেছেন লিবিয়া, স্পেন, সিঙ্গাপুর, মালয়েশিয়া ও আমেরিকা থেকে। তালিকায় আরও নাম যুক্ত হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

চাঁদপুরের সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্যাহ বলেন, ‘আমাদের পরিসংখ্যানের হিসাবে ৮০ জনের তথ্য পেয়েছি। তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। জেলা প্রশাসনের কাছে আরও বিপুল সংখ্যক বিদেশ ফেরত লোকজনের তথ্য আছে। আমরা তথ্য সংগ্রহ করছি আমাদের পরিসংখ্যান থেকে।’

এমএস/এসি
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি