ঢাকা, শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৯ ১৪২৬

Ekushey Television Ltd.

চার খাতের সিইওদের পুরস্কৃত করবে কালারস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০২ ১৬ নভেম্বর ২০১৯

সংবাদ সম্মেলনে কথা বলছেন কালারস’র সম্পাদক জাকারিয়া মাসুদ

সংবাদ সম্মেলনে কথা বলছেন কালারস’র সম্পাদক জাকারিয়া মাসুদ

দেশের চার খাতের পাঁচ প্রধান নির্বাহী কর্মকর্তাকে (সিইও) ‘কালারস সিইও অব দ্য ইয়ার ২০২০’ অ্যাওয়ার্ড দিতে যাচ্ছে লাইফস্টাইল ও ব্যবসা-বাণিজ্য বিষয়ক ইংরেজি মাসিক ম্যাগাজিন কালারস। এ চার খাতের মধ্যে রয়েছে ‘আর্থিক খাতে সিইও অব দ্য ইয়ার ২০২০ (ব্যাংকিং এবং নন-ব্যাকিং আর্থিক প্রতিষ্ঠান সমূহ),‘এফএমসিজি খাতে সিইও অব দ্য ইয়ার ২০২০’, ‘তৈরী পোশাক খাতের সিইও অব দ্য ইয়ার ২০২০’এবং ‘বৃহৎ ম্যানুফ্যাকচারিং খাতের সিইও অব দ্য ইয়ার ২০২০’।

এদের মধ্যে ব্যাংকিং এবং নন-ব্যাকিং আর্থিক প্রতিষ্ঠানের দুই সিইও অ্যাওয়ার্ড পাবে। এটি হবে আন্তর্জাতিক মানের। আজ শনিবার রাজধানীতে ইকোনোমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে ম্যাগাজিন কালারস এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘কালারস সিইও অব দ্য ইয়ার ২০২০’অ্যাওয়ার্ড আয়োজন করতে যাচ্ছে। আগামী এপ্রিল মাসে ২০২০ সালে হোটেল ইন্টার-কন্টিনেন্টালে গালা ডিনারের মাধ্যমে ‘কালারস সিইও অব দ্য ইয়ার ২০২০’পুরস্কার প্রদান করা হবে। মনোনয়নের পর বিচারকদের রায়ে চূড়ান্ত বিজয়ী নির্ধারণ করা হবে। মনোনয়ন এখন থেকে উন্মুক্ত। প্রার্থীরা নিজেরাও যেকোন একটি পুরস্কারের জন্যে সরাসরি আবেদন করতে পারেন। এখন থেকে প্রতি বছরের এপিল মাসে সিইও অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড প্রদান করবে কালারস এমন ঘোষণা দেন সংবাদ সম্মেলনে।

কালারসের সম্পাদক জাকারিয়া মাসুদ বলেছেন, ‘সিইওরা দেশের বিস্ময়কর প্রবৃদ্ধির নায়ক হলেও তাদের কথা সেভাবে বলা হয় না। আমরা তাদের সম্মানিত করার জন্যে এ ক্ষুদ্র প্রয়াস নিয়েছি এবং এভাবে আমরা উদযাপন করব বাংলাদেশের সাফল্য।’

বাংলাদেশ যখন স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপনের জন্যে প্রস্তুত, এই সময়ে পুরস্কার বিতরণের উদ্যোগ নেয়া হয়েছে উল্লেখ করে জাকারিয়া মাসুদ বলেন, ‘আমরা মনে করি, তারা আগামী প্রজন্মের সিইওদের সামনে পথিকৃৎ।’

এই ম্যাগাজিনটি ঢাকা ও নিউইয়র্ক থেকে এক যোগে প্রকাশিত হয়। কালারস বিভিন্ন মানুষের অর্জনের গল্প শেয়ার করে সমাজে ইতিবাচক পরিবর্তন আনতে বদ্ধপরিকর। এর আগে চলতি বছরের শুরুতে প্লাটিনাম উইমেন বিজনেস এবং সাত ক্যাটেগরিতে তরুণ নারী উদ্যোক্তাদের অ্যাওয়ার্ড দিয়েছে কালারস।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ম্যাগাজিন কালারসের উপদেষ্টা জিয়াউল করিম, মার্কেটিং অ্যান্ড অপারেশন বিভাগের প্রধান লাকি বেগম।
এমএস/

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি