ঢাকা, মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০, || কার্তিক ৫ ১৪২৭

Ekushey Television Ltd.

চিত্রনায়ক ফারুক গুরুতর অসুস্থ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৮ ১৮ আগস্ট ২০২০

দেশীয় চলচ্চিত্রে মিয়াভাই খ্যাতি চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক গুরুতর অসুস্থ। তাকে ইউনাইটেড হাসপাতালের ভর্তি করা হয়েছে। 

নিজের অসুস্থতা নিয়ে ফারুক বলেন, ‘প্রচণ্ড জ্বর নিয়ে গত রোববার হাসপাতালে ভর্তি হয়েছি। দুইবার করোনা টেস্ট করা হয়েছে। দু’বারই নেগেটিভ এসেছে। কিন্তু জ্বরটা কোনোভাবেই কমছে না। শরীরটা এখনো গরম। তবে আগের তুলনায় এখন কিছুটা ভালো লাগছে। সবাই আমার জন্য দোয়া করবেন।’

এদিকে আজ তার জন্মদিন। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘করোনাকালীন এই সময়ে তো কিছু করার নেই। তাছাড়া আমি কখনো নিজের জন্মদিন পালন করি না। এই মাসে সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যাকরা হয়েছে। মহান এই মানুষটিকে যে মাসে হারিয়েছি, সে মাসে আনন্দ-উল্লাস করা, আমার মনও টানে না। তাই ৭৫’র ১৫ আগস্টের পর থেকে আমি জন্মদিন পালন করি না।’

প্রসঙ্গত, ভক্ত-শুভাকাঙ্ক্ষীরা তাকে ভালোবেসে মিয়া ভাই বলে ডাকেন। যদিও তার পুরোনাম আকবর হোসেন পাঠান ফারুক। অভিনেতার পাশাপাশি তিনি একাধারে চলচ্চিত্র পরিচালক, প্রযোজক, ব্যবসায়ী ও সংসদ সদস্য। ১৯৭১ সালে এইচ আকবর পরিচালিত ‘জলছবি’ চলচ্চিত্রের মধ্যদিয়ে অভিনয়ের ভূবনে তার অভিষেক হয়। 

জনপ্রিয় এ অভিনেতা শতাধিক সিনেমাতে অভিনয় করেছেন। নিজের বলিষ্ঠ অভিনয় দিয়ে দর্শক হৃদয়ে স্থায়ী আসন গড়ে নিয়েছেন। 

‘ওরে নীল দরিয়া আমায় দেরে দে ছাড়িয়া’ প্রয়াত আবদুল্লাহ আল মামুন পরিচালিত ‘সারেং বৌ’ ছবির এ গানটি এখনো সমান জনপ্রিয়। আর এ গানটি শুনলেই একজন দক্ষ অভিনেতার ছবি ভেসে ওঠে চোখের সামনে। তিনি হলেন বাংলাদেশি চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা ফারুক। 
এসএ/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি