ঢাকা, শনিবার   ১৮ জানুয়ারি ২০২০, || মাঘ ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

চৌহালীতে ফুড ব্যাংকের চেয়ারম্যান কোহিনুর পেলেন জয়িতা সম্মাননা

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৯:১০ ১০ ডিসেম্বর ২০১৯

সিরাজগঞ্জের চৌহালীতে ব্যতিক্রমী ফুড ব্যাংকের চেয়ারম্যান হত দরিদ্র কোহিনুর বেগমকে সামাজিক ভাবে মানব সেবায় অনন্য অবদান রাখার স্বীকৃতি স্বরুপ জয়িতা সম্মাননা প্রদান করা হয়েছে। উপজেলা মহিলা অধিদপ্তরের সহযোগীতায় তাকে আনুষ্ঠানিক ভাবে জয়িতা সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। 

জানা যায়, জয়িতা নারীদের সম্মাননা প্রদান উপলক্ষে গতকাল দুপুরে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠানে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শামীম জাহিদ তালুকদারের সভাপতিত্বে চৌহালী থানার ওসি রাশেদুল ইসলাম বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু নজির মিয়া, সাবেক সভাপতি আলহাজ্ব হজরত আলী মাষ্টার, দলের সহ-সভাপতি হাবিবুর রহমান হাবীব, আব্দুর রশিদ বাবুল, প্রমুখ বক্তব্য রাখেন।

পরে ঘোরজান ইউনিয়নের বরংগাইল গ্রামে বিপন্ন মানুষের সহায়তায় পরিচালিত ফুড ব্যাংকের চেয়ারম্যান দরিদ্র বৃদ্ধা কোহিনুর বেগমসহ ৫জনকে জয়িতা সম্মাননা ক্রেষ্ট এবং সার্টিফিকেট প্রদান করা হয়। 

কোহিনুর বেগম জয়িতা সম্মাননা পাওয়ায় তাকে সাবেক মন্ত্রী সিরাজগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস, উন্নয়ন সংস্থা মানবমুক্তির নির্বাহী পরিচালক হাবীবুল্লাহ বাহার ও সামাজিক সেবা সংগঠন ইটিভি একুশে ফোরামের সভাপতি আখতারুজ্জামান তালুকদার, সাধারন সম্পাদক ফজলুল হক ডনু শুভেচ্ছা জানিয়েছেন। 

উল্লেখ্য, কোহিনুর বেগমসহ আরো ৪০ জন এলাকার অসহায় দরিদ্র নারী মিলে বছর খানেক আগে প্রতিষ্ঠিত করেন ফুড ব্যাংক। তারা দুবেলা রান্নার সময় এক মুঠো করে চাল এই ব্যাংকে জমা রাখে। পরে সংগ্রহকৃত চাল যেকোন দুর্যোগ ও কারো বিপদে বিপন্ন মানুষের মাঝে তুলে দেয়া হয়। তাদের ব্যতিক্রমী এই মানবিক কর্মকান্ড বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হওয়ায় বিশ্বজুড়ে আলোড়ন সৃষ্টি করে। 

কেআই/এসি
 

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি