ঢাকা, মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০, || কার্তিক ৫ ১৪২৭

Ekushey Television Ltd.

জন্মদিনে উৎসব না করে অসহায়দের পাশে নায়িকা পপি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৫ ১০ সেপ্টেম্বর ২০২০ | আপডেট: ২১:২৬ ১০ সেপ্টেম্বর ২০২০

সাদিকা পারভীন পপি

সাদিকা পারভীন পপি

অসহায়দের পাশে দাঁড়িয়েছেন ঢাকাই চলচ্চিত্রের লাস্যময়ী নায়িকা সাদিকা পারভীন পপি। আজ বৃহস্পতিবার এ নায়িকার ৪১তম জন্মদিন। তবে জন্মদিন উপলক্ষ্যে কোন বিশেষ আয়োজন রাখেননি তিনি। আজ দুপুরে একটি বেসরকারী টেলিভিশনের অনুষ্ঠানে সরাসরি উপস্থিত ছিলেন তিনি।

পপি অনুষ্ঠানে বলেন, ‘এবারে করোনা মহামারির মধ্যে জন্মদিন নিয়ে বিশেষ কোন আয়োজন নেই। জন্মদিনে নানা আয়োজনের যে খরচ হয় সেটা এবার তিনটে ভাগে বিলিয়ে দেব। প্রতিবন্ধী শিশু, বন্যাকবলিত অসহায় মানুষ ও করোনাতে দুর্দিনের মুখোমুখি এমন কিছু মানুষকে সাহায্য করব।’

জন্মদিন উপলক্ষে একটি মিলাদের আয়োজন রাখা হয়েছে বলেও জানান পপি। তিনি বলেন, ‘দেশের এবং পৃথিবীর সামগ্রিক অবস্থা মিলিয়ে খুবই খারাপ। তাই সবকিছু থেকে আল্লাহ যেন আমাদের রক্ষা করেন সে প্রত্যাশায় মিলাদ।’

 ১৯৯৭ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘আমার ঘর আমার বেহেশত’ ছায়াছবিতে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে যাত্রা শুরু এ নায়িকা। ‘আমার ঘর আমার বেহেশত’ তার প্রথম চলচ্চিত্র হলেও মুক্তি পাওয়া প্রথম চলচ্চিত্র হল, ‘কুলি’। 

এরপর একে একে ১৯৯৮ সালে রিয়াজের বিপরীতে ‘বিদ্রোহ চারিদিকে’, ১৯৯৯ সালে মান্নার বিপরীতে ‘কে আমার বাবা’ ও ‘লাল বাদশা’, ২০০২ সালে কমল সরকার পরিচালিত ‘ক্ষ্যাপা বাসু’ চলচ্চিত্রসমূহের মাধ্যমে দর্শক মনে জায়গা করে নেন তিনি। এ পর্যন্ত তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অসংখ্য পুরস্কার ও সম্মাননা অর্জন করেছেন পপি। 

এ পর্যন্ত প্রায় দেড় শতাধিক চলচ্চিত্র অভিনয় করেছেন পপি। তার অভিনীত চলচ্চিত্রের মধ্যে, ‘উজ্জ্বল কারাগার’, ‘রানি কুঠির বাকি ইতিহাস’, ‘বিদ্রোহী পদ্মা’, ‘কী জাদু করিলা’, ‘বস্তির রানি সুরাইয়া’, ‘দরিয়া পাড়ের দৌলতি’, ‘মেঘের কোলে রোদ’ চলচ্চিত্র উল্লেখযোগ্য। 

এমএস/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি