ঢাকা, বুধবার   ২৮ সেপ্টেম্বর ২০২২

কারাফটকে মাদক বেচাকেনা

জামা-জুতা খুলে পালালো কারারক্ষী, ক্রেতা গ্রেপ্তার

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশিত : ২০:১৭, ২২ সেপ্টেম্বর ২০২২

ইয়াবাসহ হাতেনাতে গ্রেপ্তার আশরাফুজ্জামান আরিফ

ইয়াবাসহ হাতেনাতে গ্রেপ্তার আশরাফুজ্জামান আরিফ

দীর্ঘদিন ধরে রাজবাড়ী জেলা কারাগারের প্রধান ফটকে মাদক বেচাকেনার অভিযোগ ছিলো। যদিও সে অভিযোগের সত্যতা পাওয়া যায়নি কখনোই। তবে এবার সত্যতা মিলেছে। প্রকাশ্যে ইয়াবা বিক্রি করে নগদ ৪০ হাজার টাকা নিয়ে দৌড়ে পালিয়ে রক্ষা পেয়েছেন এক কারারক্ষী। 

তবে, যার কাছ থেকে ইয়াবা কিনতে এসে হাতেনাতে গ্রেপ্তার হয়েছেন আশরাফুজ্জামান আরিফ (৩৫) নামে এক যুবক। এ সময় তার কাছ থেকে ৩২০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। 

গ্রেপ্তারকৃত আশরাফুজ্জামান আরিফ পাঁচটি মামলার আসামি ও জেলার পাংশা উপজেলার বাবুপাড়া ইউনিয়নের ভট্টাচার্য্য পাড়া গ্রামের আব্দুল কাদের মোল্লার ছেলে।

এদিকে, পলাতক রাজবাড়ী জেলা কারাগারের কারারক্ষীর নাম- মো. শামীম মিয়া (২২)। তিনি টাংগাইল জেলার ঘাটাইল উপজেলার খয়েরপাড়া গ্রামের লাল মিয়ার ছেলে।

এই ঘটনায় জেলা গোয়েন্দা শাখার এসআই মোজাম্মেল হোসেন বাদী হয়ে গ্রেপ্তার হওয়া আশরাফুজ্জামান আরিফ এবং পলাতক কারারক্ষী শামীম মিয়াকে আসামি করে বৃহস্পতিবার সকালে রাজবাড়ী থানায় একটি মামলা দায়ের করেছেন। 

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যা রাতে জেলা গোয়েন্দা শাখার সদস্যরা রাজবাড়ী জেলা কারাগারের প্রধান ফটকে অভিযান পরিচালনা করেন। ওই সময় কারাগারের কারারক্ষী শামীমের কাছ থেকে ৩২০ পিস ইয়াবা ট্যাবলেট নগদ ৪০ হাজার টাকায় ক্রয় করেন আশরাফুজ্জামান আরিফ। তখনই ডিবি পুলিশের সদস্যরা হাতেনাতে আশরাফুজ্জামান আরিফ এবং কারারক্ষী শামীম মিয়াকে জাপটে ধরেন। তবে কারারক্ষী শামীম নিজ শরীরের গেঞ্জি ও জুতা খুলে রেখে টাকা নিয়ে দৌড়ে জেলখানার মসজিদের দিকে পালিয়ে যায়।

রাজবাড়ী গোয়েন্দা শাখার ওসি প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাস জানিয়েছেন, কারাগারের ভিডিও ফুটেজ দেখে পালিয়ে যাওয়া আসামি কারারক্ষী শামীমকে চিহ্নিত করা হয়। 

তিনি আরো জানান, একটি মামলায় রাজবাড়ী জেলা কারাগারে অবস্থানকালে কারারক্ষী শামীমের সঙ্গে আশরাফুজ্জামান আরিফের পরিচয় হয়।

রাজবাড়ী জেলা কারাগারের জেলার হুমায়ন কবির খান জানিয়েছেন, কারারক্ষী শামীম মিয়াকে চিহ্নিত করা হয়েছে। তবে ঘটনার পর থেকেই সে আত্মগোপনে আছে। ওই মামলার গ্রেপ্তারি পরোয়ানা হাতে পেলেই তার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে।

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি