ঢাকা, মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২

জালিয়াতির মামলায় ভোরের পাতা সম্পাদক এরতেজা গ্রেপ্তার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩২, ২ নভেম্বর ২০২২

জালিয়াতির মামলায় দৈনিক ভোরের পাতার সম্পাদক ড. কাজী এরতেজা হাসানকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই)।

রাজধানীর গুলশানে ইভা রোজ নামের একটি বাড়ি থেকে তাকে মঙ্গলবার রাতে গ্রেপ্তার করা হয়। এরপর তাকে কল্যানপুরে পিবিআই কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

পিবিআই জানিয়েছে, আশিয়ান গ্রুপের চেয়ারম্যান নজরুল ইসলামের ভাই সাইফুল ইসলাম গত ১০ জানুয়ারি জালিয়াতি ও প্রতারণার একটি মামলাটি করেন । খিলক্ষেত থানার এ মামলায় আসামিদের মধ্যে আছেন নর্দান ইউনিভার্সিটির চেয়ারম্যান আবু ইউসুফ আব্দুল্লাহ, রিয়াজুল আলম ও সেলিম মুন্সী। তদন্তের এক পর্যায়ে ড. এরতেজার নাম আসে।

মামলায় বলা হয়েছে, নর্দান ইউনিভার্সিটির জন্য দক্ষিণখানে আশিয়ান সিটি প্রজেক্টে ৫ বিঘা জমি কেনার জন্য একটি চুক্তি হয়। চুক্তি অনুযায়ী ৫০ কোটি টাকা দেয়ার কথা ছিল। প্রথম দফায় ৩০ কোটি টাকা দেয় নর্দান কর্তৃপক্ষ। বাকি টাকা পরিশোধ না করেই আশিয়ান গ্রুপের চেয়ারম্যান নজরুল ইসলামের সই জাল করে জমির রেজিস্ট্রি করা হয়। এ সময় জমির মূল্য দেখানো হয় ৯ কোটি ৩৩ লাখ টাকা।

জালিয়াতির এ মামলায় আসামি আবু ইউসুফ আব্দুল্লাহ ও রিয়াজুল আলমকে এর আগে গ্রেপ্তার করেছে পিবিআই।

সিআইপি মর্যাদার অধিকারী ড. কাজী এরতেজা হাসান সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। কেন্দ্রীয় আওয়ামী লীগের শিল্প বাণিজ্য বিষয়ক উপ কমিটির সদস্য হিসেবেও তার নাম আছে। তিনি ভোরের পাতা ও দ্য পিপলস টাইম নামে দুটি গণমাধ্যমের সম্পাদক ও প্রকাশক।

এসবি/ 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি