ঢাকা, বুধবার   ২৮ অক্টোবর ২০২০, || কার্তিক ১৪ ১৪২৭

Ekushey Television Ltd.

জয়পুরহাটে ঈদের আগে বেতন বোনাসের দাবিতে বিক্ষোভ

জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৭:০০ ২৫ জুলাই ২০২০

ঈদের আগে শ্রমিকদের সকল প্রকার বকেয়া বেতন ও বোনাস পরিশোধের দাবি জানিয়ে জয়পুরহাটের পাচুরমোড়ে বিক্ষোভ সমাবেশ করেছে ট্রেড ইউনিয়ন কেন্দ্র ও শ্রমিক ফ্রন্ট। এরআগে চিনিকল সড়ক থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন সংগঠন দু'টির নেতা কর্মীরা। শনিবার (২৫ জুলাই) বেলা ১২টায় চিনিকল সড়ক থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে পাঁচুরমোড়ে এসে মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়।

জয়পুরহাট জেলা শ্রমিক ফ্রন্টের আহ্বায়ক সামিউল ইসলাম বাবুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, জেলা সিপিবির সাধারণ সম্পাদক এম এ রশিদ, বাসদের আহ্বায়ক ওয়াজেদ পারভেজ, টিইউসির সাধারন সম্পাদক দেওয়ান মো বদিউজ্জামান, ছাত্র ইউনিয়নের সভাপতি রিফাত আমিন রিয়ন, ছাত্র ফ্রন্টের দপ্তর সম্পাদক আশরাফুল ইসলাম প্রমুখ। 

মানববন্ধনে বক্তারা বলেন, শ্রমিকদের বকেয়া বেতন ও বোনাস পরিশোধ ছাড়াও সাধারণ ছুটি , করোনা দুর্যোগের মধ্যে সরকারি নির্দেশনা অমান্য করে বে-আইনি শ্রমিক ছাঁটাই বন্ধ, ছাঁটাই শ্রমিকদের পুনর্বহাল, আইন ও প্রতিশ্রুতি ভঙ্গকারী মালিকের সম্পত্তি বাজেয়াপ্ত করে শ্রমিকদের প্রাপ্য পাওনা পরিশোধ, সকল শ্রমিকের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত, করোনা সংক্রমিত শ্রমিকের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের ব্যবস্থা, করোনায় ক্ষতিগ্রস্ত  শ্রমিকের চিকিৎসা ব্যয় ও সর্বোচ্চ ক্ষতিপূরণ নিশ্চিত এবং মজুরি কর্তন ও শ্রমিক নির্যাতন বন্ধেরও দাবি জানানো হয়।
কেআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি