ঢাকা, মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০, || আষাঢ় ২৩ ১৪২৭

Ekushey Television Ltd.

জয় দিয়ে বুন্দেসলিগা শেষ করলো চ্যাম্পিয়ন বায়ার্ন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৫ ২৮ জুন ২০২০

বায়ার্নের জয়ের মধ্যমণি টমাস মুলার

বায়ার্নের জয়ের মধ্যমণি টমাস মুলার

জার্মান বুন্দেসলিগার শেষ দিন ছিল গতকাল। মৌসুমজুড়ে লড়াই করেও বায়ার্ন মিউনিখকে সিংহাসন থেকে সরাতে পারেনি বরুসিয়া ডর্টমুন্ড, লাইপজিগ বরুসিয়া মনচেনগ্লাডব্যাচ ও বায়ার লেভারকুজেন। শেষ মাচটিতেও জয়ের ধারা অব্যাহত রেখেছে বায়ার্ন। যদিও ১১ দিন আগেই শিরোপা নিশ্চিত করে ফেলে দলটি। 

শনিবার রাতে ভলফসবুর্গকে তাদেরই মাঠে ৪-০ গোলে বিধ্বস্ত করে চ্যাম্পিয়ন বায়ার্ন। একই ব্যবধানে বরুসিয়া ডর্টমুন্ডকে উড়িয়ে দিয়েছে হফেনহেইম। নিজেদের মাঠে ডর্টমুন্ড যে এভাবে আত্মসমার্পণ করবে সেটা ছিল ভাবনারও বাইরে। ডর্টমুন্ডের জালে চারবার বল পাঠিয়েছেন ফরওয়ার্ড আন্দ্রেজ ক্রামারিক। 

বায়ার্ন মিউনিখের চার গোল অবশ্য করেছেন ভিন্ন ভিন্ন চারজন। ম্যাচের চার মিনিটে গোলের শুরু করেন কিংসলে কোম্যান। আর ৭৯ মিনিটে ইতি টানেন টমাস মুলার। মাঝের গোল দুটি এসেছে মিখায়েল কুইজনস ও রবার্ট লেভানদোভস্কির সৌজন্যে। 

দাপুটে এই জয়ে ৩৪ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে জার্মান বুন্দেসলিগার মৌসুম শেষ করল টানা আটবারের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। অন্যদিকে তাদের থেকে রানার্সআপ হওয়া ডর্টমুন্ড ১৩ পয়েন্ট পিছিয়ে ছিল। 

বায়ার্নদের এই জয়ের মধ্যমনি ছিলেন মুলার। এদিন তার গোলটাই ছিল লিগের এই মৌসুমে বায়ার্নের শততম গোল। মুলার নিজে গোল করার আগে সতীর্থ কোম্যানকে দিয়ে করিয়েছেন একটি। এর ফলে একটা রেকর্ড হলো জার্মান এই স্ট্রাইকারের। লিগের এক মৌসুমে কোনো ফুটবলার হিসেবে সর্বোচ্চ ২১টি অ্যাসিস্ট করেছেন তিনি।

লিগের এই মৌসুমে অবনমন অঞ্চলে থাকা ওয়ার্ডার ব্রেমেন ৬-১ গোলে এফসি কোলনকে উড়িয়ে বুন্দেসলিগাতে থেকে যাওয়া নিশ্চিত করে। ৩৪ ম্যাচে ৩১ পয়েন্ট তাদের। বরুসিয়া মনচেনগ্লাডবাক ২-১ গোলে হারায় হার্থা বার্লিনকে। এই জয়ে ৬৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থাকা নিশ্চিত হয় তাদের। ৬৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় বরুশিয়া ডর্টমুন্ড ও ৬৬ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছে লাইপজিগ।

তবে ৩০ পয়েন্ট নিয়ে অবনমিত হয়ে গেছে ফরচুনা ডুসেলডর্ফ। সাকুল্যে ২০ পয়েন্ট পাওয়া এসসি প্যাডারবর্নের অবনমন নিশ্চিত হয়ে গিয়েছিল আগেই।

এএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি