ঢাকা, বৃহস্পতিবার   ০২ জুলাই ২০২০, || আষাঢ় ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

টটেনহ্যামের নতুন কোচ মরিনহো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৯ ২০ নভেম্বর ২০১৯ | আপডেট: ১৫:৩১ ২০ নভেম্বর ২০১৯

ইংলিশ ফুটবল ক্লাব টটেনহ্যাম হটস্পারের কোচের পদ থেকে বরখাস্ত হয়েছেন মরিসিও পচেত্তিনো। ঘরোয়া লিগে একের পর এক বাজে ফলের কারণে ক্লাব কর্তৃপক্ষ তাকে সরিয়ে দেয়। এই আর্জেন্টাইনের স্থলাভিষিক্ত হয়ছেন পর্তুগিজ কোচ হোসে মরিনহো।

আর বুধবার বাংলাদেশ সময় দুপুরে টটেনহ্যাম ক্লাবের নতুন কোচ হিসেবে মরিনহোর নাম ঘোষণা করা হয়। 'স্পেশাল ওয়ান' খ্যাত এই কোচের সঙ্গে টটেনহ্যামের চুক্তি হয়েছে ২০২২-২৩ সাল পর্যন্ত।

দায়িত্ব নেওয়ার পর ৫৬ বছর বয়সী হোসে মরিনহো বলেন, স্কোয়াডে যারা আছে এবং একাডেমিতে যেসব ফুটবলার আছে সেটা দেখে আমি আনন্দিত, এই ফুটবলারদের সঙ্গে কাজ করাটা বেশ আকর্ষণীয় হবে। এর আগে ইংল্যান্ডের চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেডের কোচের দায়িত্ব পালন করেছেন তিনি।

কোচ হিসেবে মরিনহোকে পেয়ে টটেনহ্যাম চেয়ারম্যান ড্যানিয়েল লেভি আনন্দ প্রকাশ করেন। তিনি বলেন, ফুটবল ইতিহাসের অন্যতম সফল এই কোচকে দলে পেয়ে ক্লাব কর্তৃপক্ষ আনন্দিত। মরিনহো একজন দুর্দান্ত ট্যাকটিশিয়ান। তিনি তার সমৃদ্ধ অভিজ্ঞতা দিয়ে দলকে অনুপ্রাণিত করতে পারবেন।

তিনি আরও বলেন, সব ক্লাবের হয়েই কিছু না কিছু জিতেছেন মরিনহো। আমাদের ড্রেসিং রুমে একটা বিশ্বাস ও শক্তি প্রয়োজন ছিল, আমার বিশ্বাস তিনি সেটা পারবেন।

হোসে মরিনহো ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ ছিলেন ২০১৮ সালের ডিসেম্বর পর্যন্ত। এই ক্লাবের হয়ে ইউরোপা লিগ ও কারাবা কাপ জেতেন। পর্তুগিজ এই কোচ লন্ডনের ক্লাব চেলসির হয়ে তিনটি প্রিমিয়ার লিগ শিরোপা ও একটি এফএ কাপ শিরোপা জিতে নেন। এছাড়া ইতালির ক্লাব ইন্টার মিলানের দায়িত্ব নিয়ে লিগ, কাপ ও চ্যাম্পিয়ন্স লিগ এই ট্রেবল জিতিয়ে দেন কোচ মরিনহো।

'স্পেশাল ওয়ান' খ্যাত মরিনহো ২০০৫ সালে পর্তুগিজ ক্লাব পোর্তোকে চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়ে আলোচনায় আসেন। তারপর থেকে একের পর এক বড় বড় ক্লাবের দায়িত্ব পেতে থাকেন তিনি। তার কোচিয়ে অনেক ক্লাব সাফল্যও পায়।

ম্যানচেস্টার ইউনাইটেডের দায়িত্ব ছাড়ার পর চীন, স্পেন ও পর্তুগালে বেশ কয়েকটি চাকরির প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন হোসে মরিনহো। তবে এই অবসর সময়ে বিভিন্ন ফুটবল বিষয়ক টেলিভিশন অনুষ্ঠানে ফুটবল বিশ্লেষকের ভূমিকায় দেখা গেছে তাকে।

এএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি