ঢাকা, বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০, || চৈত্র ২৭ ১৪২৬

Ekushey Television Ltd.

টাইগারদের সঙ্গে ‘গোলাপি টেস্ট’ খেলতে চায় পাকিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০১ ৮ ডিসেম্বর ২০১৯

গোলাপি বলে অনুশীলন করছেন মমিনুল হক

গোলাপি বলে অনুশীলন করছেন মমিনুল হক

আগামী ২০২৩ সাল পর্যন্ত যে ভবিষ্যৎ সফর পরিকল্পনা (এফটিপি) করা হয়েছে, তাতে সামনের জানুয়ারিতে পাকিস্তান সফরে যাওয়ার কথা বাংলাদেশের। সে অনুযায়ী প্রস্তুতিও নিচ্ছে পাকিস্তান। নতুন খবর হলো- এই সফরে বাংলাদেশের সঙ্গে করাচিতে গোলাপি বলের টেস্ট খেলতে চায় স্বাগতিকরা। 

এর আগে চলতি মাসেই শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ খেলছে তারা। দল দুটির মধ্যকার দুই টেস্ট ও তিনটি টি-টোয়েন্টির সিরিজের বিষয়ে বিসিবিকেও ইতিবাচক ইঙ্গিত দিচ্ছে। আর এরই মাঝে বাংলাদেশকে দিবারাত্রির ওই টেস্ট খেলার প্রস্তাব দিয়ে রেখেছে পাকিস্তান।

এর আগে মাত্র দুই সপ্তাহের নোটিশে ২২ নভেম্বর নিজেদের ইতিহাসের প্রথম দিবারাত্রির টেস্ট খেলেছে বাংলাদেশ।  ভারতের বিপক্ষে স্বল্প প্রস্তুতিতে সে টেস্টের ফল ভালো হয়নি বাংলাদেশের। মাত্র সোয়া দুই দিনেই শেষ হয়েছে ম্যাচ। এর পরও মাঠে দর্শকের উপস্থিতি সবাইকে মুগ্ধ করেছে। 

সে ম্যাচের দুঃসহ স্মৃতি ভোলার আগেই এবার পাকিস্তানের পক্ষ থেকেও এলো দিবারাত্রির টেস্ট খেলার প্রস্তাব। আগামী মাসে বাংলাদেশ দলের পাকিস্তান সফরটি যদি বাস্তব রূপ নেয়, তাহলে করাচিতেই দিবারাত্রির টেস্ট খেলবে বাংলাদেশ-পাকিস্তান।

জানুয়ারিতে এই পাকিস্তান সফরে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে বাংলাদেশের। তবে জাতীয় দলের ক্রিকেটাররা পাকিস্তানে গিয়ে টেস্ট খেলার পক্ষপাতী নন। তারা ফিরতে চান তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেই।

অবশ্য সেদিকে কর্ণপাত না করেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে করাচিতে একটি দিবারাত্রির টেস্ট খেলে যাওয়ার প্রস্তাব পাঠিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তানের শীর্ষ সংবাদমাধ্যমের বরাত দিয়ে খবরটি জানাচ্ছে জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফো।

বাংলাদেশ দল এখনও পর্যন্ত মাত্র একটি দিবারাত্রির টেস্ট খেললেও, পাকিস্তানের ঝুলিতে রয়েছে ৪টি গোলাপি বলের টেস্ট খেলার অভিজ্ঞতা। শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে প্রায় ১০ বছর পর টেস্ট খেলতে নামছে পাকিস্তান। আগামী ১১ ডিসেম্বর রাওয়ালপিণ্ডিতে মুখোমুখি হবে দুদল। 

এনএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি