ঢাকা, শনিবার   ২৮ মার্চ ২০২০, || চৈত্র ১৪ ১৪২৬

Ekushey Television Ltd.

টেস্টে সুযোগ পেয়েই চমক দেখালেন ইয়াসির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৯ ১৭ ফেব্রুয়ারি ২০২০

ইয়ারিস আলি রাব্বি

ইয়ারিস আলি রাব্বি

রোববার জিম্বাবুয়ের বিপক্ষে ১৬ সদস্যের যে টেস্ট দল ঘোষণা করা হয়, সে দলে নতুন মুখ হিসেবে রাখা হয়েছিল তরুণ অলরাউন্ডার ইয়াসির আলি চৌধুরি রাব্বিকে। টেস্ট দলে সুযোগ পাওয়ার পরই সেঞ্চুরি করে তিনি বুঝিয়ে দিলেন, নির্বাচকরা কেন আস্থা রেখেছেন তার ওপর। অবশ্য উভয় ইনিংসেই সেঞ্চুরি হাঁকান এই তরুণ।

বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) ইস্ট জোনের হয়ে খেলছেন ইয়াসির আলি। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তার দল মুখোমুখি হয়েছিল নাঈম ইসলামের দল নর্থ জোনের।
 
আজ ছিল ম্যাচের চতুর্থ এবং শেষ দিনের খেলা। দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ইস্ট জোনের প্রয়োজন ছিল ২১১ রানের। ইয়াসির আলি রাব্বির দুর্দান্ত সেঞ্চুরির ওপর ভর করে ২ উইকেট হারিয়ে ৩৪.৫ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ইস্ট জোন।

এদিন তিনে নেমে ৭৮ বলে ঝড়ো সেঞ্চুরি করেন ইয়াসির আলি। শেষ পর্যন্ত তিনি আউট হন ১১০ রান করে। তার ৮৮ বলের এই মারকুটে ইনিংসে ছিল ৮টি চারের সঙ্গে পাঁচটি ছক্কার মার। রাব্বির সঙ্গে এদিন রান পান মোহাম্মদ আশরাফুলও। আগের ইনিংসে ডাক মারলেও এ ইনিংসে ৮৬ বল খেলে ৭০ রানে থাকেন অপরাজিত অ্যাশ। 

আর অধিনায়ক ইমরুল কায়েস অপরাজিত থাকেন ১৭ রানে। পিনাক ঘোষ ১২ রান করে আউট হন।

অবশ্য এর আগের ইনিংসেও সেঞ্চুরি করেন চট্টগ্রামের এই ব্যাটসম্যান। সেবার চার নম্বরে নেমে খেলেন ১৬৫ রানের দুর্দান্ত এক ইনিংস। ৭ ঘণ্টার বেশি ক্রিজে থেকে ৩১৮ বল মোকাবেলা করা ইয়াসিরের ওই ইনিংসে ছিল ১৭টি চার ও দুটি ছক্কার মার। 

জিম্বাবুয়ে টেস্টের আগে শান্তর পাশাপাশি ইয়াসিরেরও প্রস্তুতিটা যে বেশ ভালোই হলো- সেটা বলার অপেক্ষা রাখে না। কেননা, সম্ভাবনাময়ী এই তরুণও যে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন।

তবে মজার ব্যাপার হচ্ছে, দুই ইনিংসে দুই রকম ইয়াসিরের দেখা মিলল এই ম্যাচে। দুইটাই সেঞ্চুরি হাঁকানো লম্বা ইনিংস খেললেও প্রথম ইনিংসে ইয়াসির ছিলেন বেশ শান্ত, ধীরস্থির। যেখানে তিনি ব্যাট করেছেন ৭ ঘণ্টারও বেশি সময়, রান তুলেছেন প্রায় ৫২ স্ট্রাইকরেটে। দলের প্রয়োজনে ইনিংস বিল্ডআপ করার জন্য। 

অন্যদিকে, আজও তিনি খেলেছেন দলের চাহিদা অনুযায়ীই, দ্রুত গতিতে রান তোলার তাদিগে। এবং উভয় ক্ষেত্রেই সফল ছিলেন ইয়াসির। আর এটাই যদি তিনি বাংলাদেশ দলের হয়ে করে দেখাতে পারেন, তাহলে সেটা হবে বাংলাদেশ ক্রিকেটের জন্য সবচেয়ে বড় পাওয়া।   

এনএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি