ঢাকা, শুক্রবার   ০৭ মে ২০২১, || বৈশাখ ২৩ ১৪২৮

ঠাকুরগাঁওয়ে কালবৈশাখী ঝড়ে শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত

ঠাকুরগাঁও প্রতিনিধি 

প্রকাশিত : ২৩:৫৫, ১৭ এপ্রিল ২০২১

ঠাকুরগাঁও সদর উপজেলার উপর দিয়ে কালবৈশাখীর ঝড়ে শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। শুক্রবার রাত নয়টার পর আকস্মিকভাবে প্রথমে ধুলিঝড় পরে প্রায় আধা ঘন্টা ঝড়ের সাথে শীলাবৃষ্টি এবং এরপর প্রায় রাতব্যাপী বৃষ্টির সাথে বাতাস বয়ে যাওয়ায় ৫০টি ইটভাটার প্রায় এক কোটি কাঁচা ইট মাটিতে মিশে গেছে। 

এতে সব মিলে প্রায় পাঁচ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন জেলা ইটভাটা মালিক সমিতির সাধারণ সম্পাদক সন্তোষ আগরওয়ালা। 

এছাড়া বিঘার পর বিঘা জমিতে আবাদকৃত অসংখ্য ক্ষেতের ভূট্রা ও বোরো ধানের চারাগাছ মাটিতে পড়ে গেছে। এদিকে অসহায় হয়ে পড়েছেন ভেঙ্গে পড়া অর্ধশত কাঁচা ঘরবাড়ির লোকজন। তারা তাদের ঘরবাড়ি নির্মাণে সরকারি সহায়তা না পেলে গাছের নীচে থাকতে হবে বলে জানিয়েছেন। 

এদের মধ্যে নাররগুন ইউনিয়নের মহরআলী পাড়ার প্রয়াত নিরঞ্জন রায়ের মেয়ে পঞ্চম শ্রেণীর ছাত্রী জবারানী জানায়, ক্যান্সারে আক্রান্ত হয়ে কিছুদিন আগে তার দিন মজুর বাবা মারা যাওয়ায় খুব কষ্টে তাদের দিন কাটছিল। শুক্রবার রাতে হঠাৎ ঝড়ে তাদের থাকার জন্য একমাত্র ঘরসহ রান্নার ঘরটি ভেঙ্গে পড়েছে। এতে ঘরের সকল মালামালসহ তার সব বইপত্র ভিজে যাওয়ায় তারা বড় অসহায় হয়ে পড়েছে। এসময় ঘর নির্মাণের জন্য সরকারি সহায়তা না পেলে তাদের না খেয়ে গাছ তলায় থাকতে হবে। 
কেআই//


 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি