ঢাকা, সোমবার   ১৮ জানুয়ারি ২০২১, || মাঘ ৪ ১৪২৭

ড্র করায় আতলেটিকোর ভাগ্য ঝুলে গেল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪০, ২ ডিসেম্বর ২০২০

চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের সঙ্গে ১-১ গোলে ড্র করলো আতলেটিকো মাদ্রিদ। তবে প্রথমার্ধে গোল করে দীর্ঘসময় ধরে এগিয়ে ছিল তারাই। কিন্তু শেষ মুহূর্তে গোল হজম করায় নকআউট পর্বে ওঠা ঝুলে গেল সিমেওনের শিষ্যদের।

মঙ্গরবার রাতে ওয়ান্দা মেত্রোপলিতানোয় ‘এ’ গ্রুপের ফিরতি লেগে আতলেটিকোর বিপক্ষে ১-১ ড্র করলেও প্রথম পর্বে তাদেরকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল বায়ার্ন।

শীর্ষে থাকা বায়ার্ন শেষ ষেলোয় জায়গা করে নিয়েছিল আগেই। তাই এদিন রবের্ত লেভানতোভস্কি, টমাস মুলার ও মানুয়েল নয়ারসহ নয়টি পরিবর্তন এনে একাদশ সাজান বায়ার্ন কোচ হান্স ফ্লিক।

ম্যাচের শুরু থেকে বায়ার্নের রক্ষণে আক্রমণ চালায় আতলেটিকো। ষষ্ঠ মিনিটে জোয়াও ফেলিক্সের থ্রু বল ধরে আন্দ্রে কোররেয়া শট নেন গোলরক্ষক আলেক্সান্দার নুবেল বরাবর। তবে ২৬তম মিনিটে ফেলিক্সের দারুণ গোলে এগিয়ে যায় আতলেটিকো। ডান দিক দিয়ে আক্রমণে ওঠা মার্কোস ইয়োরেন্তের বাইলাইন থেকে কাট ব্যাকে পর্তুগিজ ফরোয়ার্ড নিখুঁত সুইপে জাল খুঁজে নেয়।

ব্যবধান বাড়াতে বায়ার্নের রক্ষণে চাপের ধারাবাহিকতা ধরে রাখে আতলেটিকো। কিন্তু প্রথমার্ধে আর কোন গোল মেলেনি। ৩৭তম মিনিটে ইয়ানিক কারাসকোর নিচু ক্রস নিয়ন্ত্রণে নিয়েছিলেন ইয়োরেন্তে। কিন্তু ক্রসবারের উপর দিয়ে মেরে সুযোগ নষ্ট করেন এই স্প্যানিশ মিডফিল্ডার।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৮তম মিনিটে ভাগ্যের ফেরে দ্বিতীয় গোল পায়নি আতলেটিকো। ইয়োরেন্তের ছোট পাস কোররেয়ার পা ঘুরে পেয়ে যান ফেলিক্স। বক্সের ভেতর থেকে পর্তুগিজ ফরোয়ার্ডের শট ক্রসবারে লেগে ফিরে আসে।

আক্রমণভাগে শক্তি বাড়াতে ৬২তম মিনিটে হাভি মার্তিনেসকে তুলে মুলারকে নামান বায়ার্ন কোচ। ৮৫তম মিনিটে সফল স্পট কিকে দলকে সমতায় ফেরান মুলার। জার্মান এই ফরোয়ার্ডকেই ফাউল করায় পেনাল্টি পেয়েছিল বায়ার্ন।

বাকি সময়ে আর গোলের দেখা পায়নি কোনো দলই।

এই ড্রয়ে পাঁচ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয় স্থানে আছে আতলেটিকো। আর ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বায়ার্ন। ৪ পয়েন্ট নিয়ে সালসবুর্ক তৃতীয় ও ৩ পয়েন্ট নিয়ে তলানিতে আছে লোকোমোতিভ।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি