ঢাকা, শনিবার   ১৮ জানুয়ারি ২০২০, || মাঘ ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

ঢাকার দ্বিতীয় জয়ে তৃতীয় হার সিলেটের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫১ ১৪ ডিসেম্বর ২০১৯

ম্যাচ সেরা ইনিংস খেলা এনামুল হক বিজয়

ম্যাচ সেরা ইনিংস খেলা এনামুল হক বিজয়

বিপিএলের শুরুটা ভালো হয়নি ঢাকা প্লাটুনের। প্রতিবারের মতো এবারও বিগ বাজেটের দল গড়া ঢাকা প্রথম ম্যাচে রাজশাহীর বিপক্ষে ৯ উইকেটে হেরেছিল। তবে দ্বিতীয় ম্যাচেই বড় জয় তুলে নেন মাশরাফি-তামিমরা। সেই ফর্মটা অব্যাহত থাকল আজও। সিলেট থান্ডার্সকে ২৪ রানে হারিয়ে নিজেদের দ্বিতীয় জয়টিও তুলে নিল সাকেব চ্যাম্পিয়নরা।

শনিবার (১৪ ডিসেম্বর) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সিলেটের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ১৮২ রানের বড় সংগ্রহ গড়ে ঢাকা। জবাবে ৭ উইকেট হারালেও ১৫৭ রানে থামে সিলেটের ইনিংস। যাতে টানা তৃতীয় ম্যাচেও পরাজয় দেখলো মোসাদ্দেক-মিঠুনরা।

রাতের এ ম্যাচটিতে জবাব দিতে নেমে মাশরাফির ওভারে ১২ রান নিয়ে উড়ন্ত একটা সূচনার ইঙ্গিত দিলেও আন্দ্রে ফ্লেচারকে দ্রুতই মাটিতে নামিয়ে দেন তরুণ পেসার হাসান মাহমুদ। মাশরাফির (২৯/২) সঙ্গে জুটি বেঁধে এদিন দুর্দান্ত বোলিং করে ২৪ রানে দিয়ে দুটি উইকেট তুলে নেন লক্ষ্মীপুরের এই তরুণ। 

যাতে এক পর্যায়ে ৬১ রানেই দলের পাঁচ টপ অর্ডারকে হারিয়ে ফেলে সিলেট। মূলত এখানেই শেষ হয়ে যায় দলটির জয়ের আশা। যদিও তখনও ক্রিজে ছিলেন দলের অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। যোগ্য সঙ্গীর অভাবে পরাজয়ের ব্যবধান কমানো ছাড়া আশাব্যঞ্জক তেমন কিছুরই ইঙ্গিত দিতে পারেননি তিনি। 

এদিন শেষ পর্যন্ত ব্যাট করে অবশ্য নিজের বিপিএল ক্যারিয়ারের সেরা ইনিংসটাই খেলেছেন, অপরাজিত ছিলেন ৬০ রান করে। তার ৪৪ বলের ইনিংসে ছিল দুটি ছক্কা ও ছয়টি চারের মার। বাকিদের কেউই তাদের নামের প্রতি সুবিচার করতে ব্যর্থ হলে ২৪ রানের পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।   

এদিকে, আগের ম্যাচে ঢাকার হয়ে দুর্দান্ত ব্যাটিং করেছিলেন তামিম ইকবাল ও থিসারা পেরেরা। আজও রান পেয়েছেন দুজন। তবে আজ ঢাকার ইনিংসে সবচেয়ে বড় অবদান এনামুল হক বিজয়ের। ওপেনিংয়ে নেমে ৪২ বলে ৮ চার ১ ছয়ে ৬২ রান করেছেন অনেকদিন জাতীয় দলের বাইরে থাকা এই ব্যাটসম্যান। যা তাকে করে ম্যাচ সেরাও।

এছাড়া তামিম ইকবাল করেন ২৮ বলে ৫ চারে করে ৩২ রান। থিসারা পেরেরা ১১ বলে ২২ ও ওয়াহাব রিয়াজ ৭ বলে ১৭ রান করলে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮২ রান তোলে ঢাকা।

সিলেটের হয়ে একটি করে উইকেট পেয়েছেন মোসাদ্দেক হোসেন, নাঈম হাসান, ইবাদত হোসেন ও দেলোয়ার হোসেন। এই চারজনের মধ্যে বেশি সফল মোসাদ্দেক। একটি মাত্র উইকেট পেলেও তিন ওভারে মাত্র ১৬ রান খরচ করেছেন সিলেটের অধিনায়ক।

এনএস/

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি