ঢাকা, মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১০ ১৪২৭

Ekushey Television Ltd.

ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিশ্ব পর্যটন দিবস পালিত

ঢাবি সংবাদদাতা

প্রকাশিত : ২২:৫০ ২৭ সেপ্টেম্বর ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ’র উদ্যোগে বিশ্ব পর্যটন দিবস পালিত হয়েছে।এই উপলক্ষ্যে শুক্রবার ব্যবসায় শিক্ষা অনুষদের মিলনায়তনে ‘ট্যুরিজম এ্যন্ড জব: এ্য বেটার ফিউচার ফর অল’ এক সেমিনার অনুষ্ঠিত হয়।
 
বিভাগের সভাপতি ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়ার সভাপতিত্বে সেমিনারের প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন, অধ্যাপক ড. মো. আফজাল হোসেন, পরিকল্পনা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আখতারুজ্জামান খান কবির, রয়েল টিউলিপ হোটেলের পরিচালক রফিকুল ইসলাম এবং সহকারী অধ্যাপক ড. সন্তোষ কুমার দেব।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন,‘পর্যটন শিল্প একটি উদ্ভাবনি ক্ষেত্র।বিশ্বব্যাপী পর্যটনখাতে প্রতিনিয়ত উন্নয়ন ও সম্প্রসারণ হচ্ছে।এই শিল্পে গুণগত মানের সেবা দিতে হলে দরকার দক্ষ লোকবল।কর্মসংস্থানের একটি বিশাল ক্ষেত্র হচ্ছে পর্যটন শিল্প।এই শিল্পের উন্নয়ন ও বিকাশের মাধ্যমে দেশের টেকসই আর্থ-সামাজিক উন্নয়ন সম্ভব।’ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ বাংলাদেশে এ শিল্পের বিকাশে ও দক্ষ লোকবল তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে উপাচার্য আশা প্রকাশ করেন। 

উল্লেখ্য, প্রতিবছর ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস পালন করা হয়।এবছর বিশ্বের ১৫৮টি দেশের সঙ্গে বাংলাদেশও বিশ্ব পর্যটন দিবস উদযাপন করেছে। 
এমএস/কেআই


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি