ঢাকা, শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৯ ১৪২৬

Ekushey Television Ltd.

তামিমদের ‘হোয়াইটওয়াশ’ করতে চায় শ্রীলংকা!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৯ ২২ জুলাই ২০১৯ | আপডেট: ২১:৩১ ২২ জুলাই ২০১৯

ওয়ানডে সিরিজ খেলতে ইতিমধ্যেই শ্রীলঙ্কায় পৌঁছে গেছে বাংলাদেশ দল। সংক্ষিপ্ত এ সফরে তিনটি দিবারাত্রির ম্যাচ খেলবে দল দুটি। আর এই সিরিজ খেলেই ওয়ানডে র‍্যাংকিংয়ে উপরে উঠতে মরিয়া শ্রীলংকা। এজন্য টাইগারদের হোয়াইটওয়াশ করে সে লক্ষ্যে এগিয়ে যেতে চান লংকানরা।

শ্রীলঙ্কার প্রধান নির্বাচক আসান্থা ডি মেল এমনটাই মনে করেন। তিনি বলেন, র‍্যাংকিংয়ে উপরে ওঠার সিঁড়ি হিসেবে তামিম-মুশফিকদের ৩-০ ব্যবধানে হারানো জরুরি।

ডি মেল আরও বলেন, এ সিরিজে আমাদের প্রধান লক্ষ্য র‍্যাংকিংয়ে উন্নতি করা। আমরা আট নম্বরে আছি এবং তারা সাত নম্বরে। উপরের স্থান অর্জন করতে বাংলাদেশকে ৩-০ ব্যবধানে হারাতে হবে। তালিকায় এক ধাপ উপরে ওঠার দিকেই নজর আমাদের।

হ্যাঁ, আইসিসি র‍্যাংকিংয়ে আট নম্বরে রয়েছে ভারত মহাসাগরের দ্বীপ দেশ শ্রীলঙ্কা। দলটির রেটিং পয়েন্ট ৭৯। তাদের থেকে অনেকটাই এগিয়ে বাংলাদেশ। ৯০ রেটিং পয়েন্ট নিয়ে সাতে অবস্থান লাল-সবুজ জার্সিধারীদের।

ফলে এ সিরিজে তামিম-সৌম্যদের হোয়াইট ওয়াশ করলেও র‍্যাংকিংয়ে ওপরে ওঠা সম্ভব নয় করুনারত্ন-থিরিমান্নেদের। তবে রেটিং পয়েন্টে যে কিছুটা উন্নতি হবে তা বলার অপেক্ষা রাখে না। অন্যদিকে লঙ্কার কাছে হারলে পয়েন্ট হারাবে বাংলাদেশ। 

আগামী ২৬ জুলাই থেকে শুরু হবে বাংলাদেশ-শ্রীলংকা ৩ ম্যাচ ওয়ানডে সিরিজ। দ্বিতীয় ম্যাচ মাঠে গড়াবে ২৮ জুলাই। আর ৩১ জুলাই সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ খেলবে দুই দল। সব ম্যাচই হবে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে।

অবশ্য মূল সিরিজ শুরুর আগে কলম্বোর পি সারা ওভালে ২৩ জুলাই মঙ্গলবার একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। প্রতিপক্ষ শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশ। 

এনএস/আরকে

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি