ঢাকা, মঙ্গলবার   ১৮ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ৬ ১৪২৬

Ekushey Television Ltd.

ত্রিদেশীয় সিরিজের চূড়ান্ত সূচি প্রকাশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৯ ৯ আগস্ট ২০১৯

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আগামী সেপ্টেম্বরেই আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ। ইতোমধ্যেই টুর্নামেন্টের চূড়ান্ত সূচিও প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

ক্রিকেট বোর্ডে সরকারি হস্তক্ষেপের অভিযোগে গত জুলাইয়ে জিম্বাবুয়ে ক্রিকেট দলের ওপর আইসিসি নিষেধাজ্ঞা জারি করায় হুমকিতে পড়ে যায় পূর্ব নির্ধারিত ত্রিদেশীয় সিরিজটি। 

তবে বিসিবির পরিচালক ও মুখপাত্র জালাল ইউনুস সাংবাদিকদের বলেন, ‘এ বিষয়ে আমরা আইসিসি’র সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি। তাদের মতে দ্বিপাক্ষিক বা ত্রিদেশীয় সিরিজে দলটির অংশগ্রহণে কোন বাঁধা নেই। শুধুমাত্র আইসিসি’র ইভেন্ট থেকেই তাদেরকে নিষিদ্ধ করা হয়েছে। যে কারণে আমরা এই টুর্নামেন্টে তাদের অন্তর্ভুক্ত করেছি।’
 
যার ফলে পূর্ব নির্ধারিত এ সিরিজটি অনুষ্ঠিত হবে আগামী ১৩ থেকে ২৪ সেপ্টেম্বর। মূলত সেপ্টেম্বরে আফগানিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু জিম্বাবুয়ের অনুরোধের কারণেই তাদেরকে এই সিরিজে যুক্ত করা হয়। 

ত্রিদেশীয় এ টুর্নামেন্টের ফাইনালসহ মোট চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে হোম অব গ্রাউন্ড মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে। বাকি তিনটা ম্যাচ অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

ত্রিদেশীয় এ টুর্নামেন্টটির আগে আগামী ৫ থেকে ৯ সেপ্টেম্বর চট্টগ্রামে প্রথমবারের মত আফগানিস্তানের সঙ্গে এক ম্যাচের টেস্ট খেলবে সাকিবের দল। ম্যাচটি অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

ত্রিদেশীয় সিরিজের সূচি:
১৩ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে , ঢাকা
১৪ সেপ্টেম্বর: আফগানিস্তান বনাম জিম্বাবুয়ে, ঢাকা
১৫ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম আফগানিস্তান, ঢাকা
১৮ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে, চট্টগ্রাম
২০ সেপ্টেম্বর: আফগানিস্তান বনাম জিম্বাবুয়ে, চট্টগ্রাম
২১ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম আফগানিস্তান, চট্টগ্রাম
২৪ সেপ্টেম্বর: ত্রিদেশীয় টুর্নামেন্টের ফাইনাল, ঢাকা

এনএস/আরকে

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি