ঢাকা, শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৯ ১৪২৬

Ekushey Television Ltd.

ত্রিপোলিতে বিমান হামলায় বাংলাদেশিসহ নিহত ৭

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০৫ ১৮ নভেম্বর ২০১৯ | আপডেট: ০০:১০ ১৯ নভেম্বর ২০১৯

লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে বিমান হামলার চিত্র

লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে বিমান হামলার চিত্র

লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে একটি বিস্কুট কারখানায় বিমান হামলায় এক বাংলাদেশিসহ ৭ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন নাইজার ও বাংলাদেশের আরও ১৫ জন। তাদেরকে সেখানকার ৩টি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। সোমবার (১৮ নভেম্বর) বার্তা সংস্থা এপি’র এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

ত্রিপোলিভিত্তিক স্বাস্থ্য মন্ত্রণালয় এপিকে জানিয়েছে, সোমবার রাজধানীর ওয়াদি এল রাবি এলাকায় অবস্থিত একটি কারখানাতে হামলা চালানো হয়। শহরের যে প্রান্তে কয়েক মাস ধরে হামলা চলছে, কারখানাটির অবস্থান তার দক্ষিণে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র মালেক মার্সেত বলেন, নিহতদের মধ্যে একজন বাংলাদেশি ও দুইজন লিবীয়ান রয়েছেন। এছাড়া হামলায় নাইজার ও বাংলাদেশের অন্তত ১৫ জন কর্মী আহত হয়েছেন। তাদের নিকটবর্তী হাসপাতালে নেয়া হয়েছে। 

লিবিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত শেখ সেকান্দর আলি ত্রিপোলি থেকে বিবিসিকে জানান, নিহত ব্যক্তির নাম আবুল হাসান এবং তার বাড়ি রাজশাহীতে।

তিনি আরও জানান, ওই ঘটনায় মোট ১৫ জন বাংলাদেশী আহত হয়েছেন এবং তার মধ্যে দু'জনের অবস্থা সংকটজনক। আহত বাকি ১৩ জনের আঘাত গুরুতর নয়।

প্রসঙ্গত, চলতি বছরের এপ্রিল থেকে জাতিসংঘ সমর্থিত সরকারি বাহিনীর সঙ্গে জেনারেল খলিফা হাফতার নেতৃত্বাধীন লিবিয়ান ন্যাশনাল আর্মির সংঘর্ষ চলছে। যাতে ক্রমাগত ঘটছে এমন হতাহতের ঘটনা। 

সাম্প্রতিক মাসগুলোতে ত্রিপোলিতে সহিংসতার মাত্রা বেড়েছে। দুই পক্ষই পরস্পরকে লক্ষ্য করে হামলা চালাচ্ছে। আর এতে প্রাণ হারিয়েছে শত শত মানুষ। বাস্তুহারা হয়েছেন বেশ কয়েক হাজার।

এনএস/ 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি