ঢাকা, শুক্রবার   ০৩ ডিসেম্বর ২০২১, || অগ্রাহায়ণ ১৯ ১৪২৮

থাই কন্যাদের বিপক্ষে বিপাকে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫০, ২৫ নভেম্বর ২০২১

পাঁচ উইকেট তুলে নেয়া নাতায়া বুচাথামকে ঘিরে থাই কন্যাদের উল্লাস

পাঁচ উইকেট তুলে নেয়া নাতায়া বুচাথামকে ঘিরে থাই কন্যাদের উল্লাস

মাহমুদুল্লাহ রিয়াদের বাহিনী যখন দেশের মাটিতে পাকিস্তানের কাছে নাস্তানুবুদ, ঠিক তখনই পাকিস্তানি মেয়েদের বিপক্ষে জয়ের পর যুক্তরাষ্ট্রকে উড়িয়ে দিয়ে নিজেদের জাত চেনায় বাঘিনীরা। ২০২১ ওয়ানডে বিশ্বকাপের বাছাই পর্বে টানা দুই জয়ের পর এবার জিম্বাবুয়েকে হারিয়ে চমক দেখানো থাই কন্যাদের মুখোমুখি নিগার সুলতানার দল।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) জিম্বাবুয়ের হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে আগে ব্যাটিং করতে নামে টাইগ্রেসরা। তবে থাই মেয়েদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে এদিন আর তেমন সুবিধা করতে পারেনি বাংলাদেশ। 

ফারজানা হকের অনবদ্য ফিফটি ও ওপেনার মুরশিদা খাতুনের ৪৬ রানের ইনিংস সত্ত্বেও তাই এদিন দুইশর কোটাও ছুঁতে পারেনি বাঘিনীরা। নাতায়া বুচাথামের বোলিং তোপের মুখে একে একে আত্মসমর্পণ করেন টাইগ্রেস ব্যাটাররা। একাই মাত্র ২৬ রান দিয়ে এক ওভারে তিনটিসহ ৫ উইকেট দখল করেন থাই অফস্পিনার।

এছাড়া চানিদা সুত্থিরুয়াং, ওন্নিচা কামচোম্পু ও সর্নারিন তিপোচ দারুণ বোলিং করে তুলে নেন একটি করে উইকেট। আগের ম্যাচের সেঞ্চুরিয়ন শারমিন ও অধিনায়ক নিগার সুলতানা এদিন আউট হয়ে ফেরেন মাত্র ১টি করে রান করে। যার ফলে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৬ রানের বেশি তুলতে পারেনি বাংলাদেশের মেয়েরা। 

দলের পক্ষে সর্বোচ্চ ৫১ রান আসে ফারজানা হকের ব্যাট থেকে। তাঁর ৮১ বলের ইনিংসে ছিল ছয়টি চারের মার। আর দ্বিতীয় সর্বোচ্চ ৪৬ রান করা মুরশিদা পাঁচটি চার হাঁকান ৮০টি বল মোকাবেলা করে। এছাড়া লতা মণ্ডল ২৯ ও রুমানা ২৭ রান করেন।

জবাব দিতে নেমে ১৭ ওভারে কোনও উইকেট না হারিয়েই ৪৭ রান তুলে ফেলেছে থাই কন্যারা। যাতে জিম্বাবুয়েকে হারানো এশিয়ার এই তরুণ দলটির কাছে বলা যায় অনেকটাই বিপাকে বাঘিনীরা।

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি