ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

Ekushey Television Ltd.

দলবদল নিয়ে নেইমারকে মেসির পরামর্শ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৪ ১৩ আগস্ট ২০১৯

নেইমারের দলবদল নাটক যেন থামছেই না! যে নাটকের শুরুতে ছিল পিএসজি ও বার্সেলোনা। এরপর অনুপ্রবেশ ঘটল রিয়াল মাদ্রিদের। আর এখন তাতে যোগ হয়েছে লিওনেল মেসির নাম! দলবদল নিয়ে নেইমারকে পরামর্শ দিয়েছেন বার্সা প্রাণ ভোমরা লিওনেল মেসি।

কিন্তু কি পরামর্শ দিয়েছেন মেসি? খবরে প্রকাশ, নেইমারকে ফোন করেছিলেন সাবেক ক্লাব সতীর্থ। রিয়াল মাদ্রিদে যোগ না দিয়ে নেইমারকে নাকি বার্সেলোনায় ফেরারই পরামর্শ দিয়েছেন মেসি। সংবাদমাধ্যমের মতে, এতে করে বার্সায় ফেরার খুব কাছাকাছি পৌঁছে গেছেন নেইমার।

এ যেন অনেকটা সিনেমারই চিত্রনাট্য। মুখ ফুটে না বললেও নেইমার পিএসজি ছেড়ে যোগ দিতে চান বার্সায়। কাতালান ক্লাবটিও ফিরে পেতে চায় তাকে। কিন্তু পিএসজির সঙ্গে বার্সার দলবদলের ইতিহাস যে তিক্ততায় ভরপুর। যে কারণে একটা পর্যায়ে জানা গেল, নেইমারকে বার্সা ছাড়া অন্য যে কোনও ক্লাবের কাছে বেচতে রাজি ফরাসী ক্লাবটি।
 
আর ঠিক তখনই দলবদলের মঞ্চে আবির্ভাব ঘটল রিয়াল মাদ্রিদের। নেইমারকে কিনতে চায় তারাও। এমনকি বেশ আগ্রহ নিয়েই ব্রাজিল তারকাকে ভেড়াতে চেষ্টা করছেন রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। যে কারণে নেইমার রিয়ালে চলে যেতে পারেন, এমন সুরও চাউর হয়েছে। আর তা থামাতেই নেইমারকে ফোন করেছিলেন মেসি।

গণমাধ্যমের খবর, রিয়ালে যোগ না দিয়ে বার্সায় ফেরার জন্য নেইমারকে ফোন করেছিলেন মেসি। দু'জনের অন্তরঙ্গ সম্পর্ক কারও অজানা নয়। নেইমার ২০১৩ থেকে ২০১৭ সাল পর্যন্ত বার্সায় থাকার সময়ে গড়ে ওঠে দুজনের বন্ধুত্ব। 

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ জানিয়েছে, ব্রাজিলিয়ান তারকা নেইমার বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী দল রিয়াল মাদ্রিদের হয়ে খেলুন, তা চান না আর্জেন্টাইন ক্ষুদে যাদুকর লিওনেল মেসি। এ কারণে রিয়ালের সঙ্গে চুক্তি না করে বার্সায় ফিরতে নেইমারকে ফোন করে পরামর্শ দিয়েছেন মেসি।

এদিকে নেইমার বার্সায় থাকার সময় মেসি-সুয়ারেজকে নিয়ে আক্রমণভাগে গড়েছিলেন ‘এমএসএন’ ত্রয়ী। ত্রিফলা এ আক্রমণভাগ বার্সাকে দিয়েছে অনেক কিছুই। একাদশে তাদের নিয়ে আশি শতাংশের ওপরে ম্যাচ জিতেছে বার্সা। আর এ তিন খেলোয়াড়ের বোঝাপড়া ছড়িয়ে পড়ে মাঠের বাইরেও। 

দু'বছর আগে নেইমারের পিএসজিতে যোগ দেওয়ারও বিপক্ষে ছিলেন মেসি। ব্রাজিল তারকাকে তখনও বার্সায় থেকে যাওয়ার কথা বলেছিলেন তিনি। তাতে কাজ না হলেও মেসি বলেছিলেন, নেইমার বার্সায় ফিরতে পারলে খুশিই হবেন।

মার্কার প্রতিবেদন অনুযায়ী, মেসি শুধু বার্সার অধিনায়কই নন, তার মতামত ও ইচ্ছা দলটির নীতিনির্ধারকদের কাছেও অনেক গুরুত্বপূর্ণ। ক্লাবের সিদ্ধান্তে মেসির ইচ্ছা-অনিচ্ছা অনেক প্রভাব রাখে। তার একটা প্রমাণ হল- গত মৌসুম শেষে বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দের থেকে যাওয়ার বিষয়টি। 

ভালভার্দেকে সরিয়ে দেওয়ার পক্ষে ছিলেন বার্সার অনেক সমর্থক। কিন্তু ড্রেসিংরুমে ভালভার্দের পক্ষে অবস্থান নিয়েছিলেন মেসি-পিকে-বুসকেটসসহ অন্যরা। অবশ্য বার্সা সভাপতি হোসে মারিয়া বার্তেমেউও ভালভার্দেকে রেখে দেওয়ারই পক্ষে কথা বলেছেন সব সময়। সব মিলিয়ে ভালভার্দের চাকরি সে যাত্রায় টিকে যায়।

তেমনিভাবে মেসির মতো দলটির আরও কিছু খেলোয়াড়ের প্রত্যাশা, নেইমার ফিরে আসুক বার্সায়। তবে সবার তা মুখ ফুটে না বললেও চলে। কারণ মেসি যেখানে নেইমারের সঙ্গে খেলার ইচ্ছা প্রকাশ করেছেন, তখন তাকে সন্তুষ্ট রাখতে সব রকম চেষ্টাই করবে বার্সা—জানিয়েছে মার্কা। 

এদিকে নেইমারের ওপর বিরক্তি প্রকাশ করেছেন পিএসজি সমর্থকরাও। যাচ্ছি...যাব করতে করতে নেইমার আসলে ক্লাবটিরও বিরক্তি উৎপাদন করছেন। পরশু নিমের মুখোমুখি হয়ে লিগ শিরোপা ধরে রাখার লড়াই শুরু করে পিএসজি। এ ম্যাচে নেইমার পিএসজির স্কোয়াডে না থাকলেও গ্যালারিতে দলটির সমর্থকেরা তাকে উদ্দেশ করে ব্যানারে লিখে এনেছিলেন, ‘এখান থেকে চলে যাও।’ সঙ্গে ‘শ্রুতিকটু’ কিছু বাক্যও ছিল।

তাইতো পিএসজিও নেইমারকে বেচতে চায়, তবে দামটা হতে হবে এমন, যা নেইমারের যোগ্যতার সঙ্গে যায়। 
নেইমারের এই দলবদল নাটকের শেষ খবর হলো- পিএসজি তাদের অফিশিয়াল দোকান থেকে নেইমারের জার্সি থেকে শুরু করে সব কিছু তুলে নিয়েছে। অর্থাৎ নেইমারকে ছেড়ে দেয়ার প্রস্তুতি নিচ্ছে ক্লাবটি। পিএসজির আইনজীবী হুয়ান দে দিওস ক্রেসপোকেও দেখা গেছে ক্যাম্প ন্যূ'তে। এই আইনজীবীই নেইমারের বার্সা থেকে পিএসজির আসার ট্রান্সফার ফি (২২ কোটি ২০ লাখ ইউরো) জমা রেখেছিলেন।

মার্কা জানিয়েছে, সোমবার তাকে ক্যাম্প ন্যূতে দেখা গেছে। সেখানে ছিলেন বার্সা সভাপতি হোসে মারিয়া বার্তেমেউ। তবে বার্সা সভাপতি মিনিট দশেক পরই ক্লাবের অফিস ছেড়ে বেরিয়ে যান। কেউ কোনও মন্তব্য করতে রাজি হননি। তবে ক্রেসপো জানিয়েছেন, নেইমারের ট্রান্সফার সম্পর্কিত কোনও ব্যাপারে তিনি ক্যাম্প ন্যূতে আসেননি। 

এদিকে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘লা সেক্সটা’ জানিয়েছে, নেইমার বার্সায় ফেরার খুব কাছাকাছি পৌঁছে গেছেন। আর এই চুক্তির অংশ হবেন ফিলিপ কৌতিনহো। অর্থাৎ কৌতিনহোকে নিয়েই নেইমারকে ছেড়ে দিবে ফ্রেঞ্চ ক্লাবটি।

এনএস/কে আই


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি