ঢাকা, মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০, || আষাঢ় ২৩ ১৪২৭

Ekushey Television Ltd.

দুই কিশোরের বুদ্ধিমত্তায় রক্ষা পেল শত শত ট্রেনযাত্রী

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৪৮ ১৫ নভেম্বর ২০১৯ | আপডেট: ১৮:৩৯ ১৫ নভেম্বর ২০১৯

কুমিল্লার মূড়াপাড়া লেভেল ক্রসিং

কুমিল্লার মূড়াপাড়া লেভেল ক্রসিং

কুমিল্লা রেল স্টেশনের অদূরে মূড়াপাড়া লেভেল ক্রসিং এলাকায় রেল রাস্তায় ট্রাক আটকে দূর্ঘটনার প্রাককালে গেটম্যানের সহযোগিতায় স্থানীয় দুই কিশোরের বুদ্ধিমত্তায় বড় ধরনের দূর্ঘটনার হাত থেকে রক্ষা পেলো চট্টলা এক্সপ্রেসের যাত্রীরা। 

স্থানীয় কিশোর সুমন ও সুজন জানান, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৫টায় কুমিল্লার আদর্শ উপজেলার ২নং উত্তর দূর্গপুর মূড়াপাড়া রেল ক্রসিং পার হওয়ার সময় রেলের ডাবল লাইনের কাজে ব্যবহৃত বালুবাহী একটি ড্রাম ট্রাম রেল লাইনের উপর উল্টে যায়। 

এসময় সিএনজি চালক সুমন ও অটোরিক্সা চালক সুজন বিষয়টি দেখতে পেয়ে ক্রসিংয়ের গেটম্যান টিপুকে অবহিত করে। তাৎক্ষণিকভাবে গেটম্যান টিপু কুমিল্লা স্টেশনে খবর নিয়ে জানতে পারে ইতিমধ্যে চট্টগ্রামগামী চট্টলা এক্সপ্রেস রসুলপুর স্টেশন থেকে ছেড়ে এসেছে। 

এসময় গেটম্যান টিপু সুমন ও সুজনকে সঙ্গে নিয়ে অটোরিক্সাযোগে আধা কিলোমিটার উত্তরে গোমতী ব্রীজ এলাকায় গিয়ে লাল পতাকা উঠিয়ে চট্টলা এক্সপ্রেস ট্রেনটিকে থামানোর সংকেত দেয়। সংকেত পেয়ে ট্রেনটি ইমার্জেন্সি ব্রেক চেপে দূর্ঘটনা কবলিত ক্রসিংয়ের ১শ গজ দূরে এসে থেমে যায়। যাতে ট্রেনের যাত্রীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়। 

দেড় ঘন্টা বন্ধ থাকার পর ভ্যাকুর সহায়তায় দূর্ঘটনা কবলিত ট্রাকটিকে সরানোর পর চট্টলা এক্সপ্রেস ট্রেনটি চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যায়।

মুড়াপাড়া লেভেল ক্রসিং গেইটম্যান মো. টিপু জানান, রেলওয়ের ডাবল লাইন প্রজেক্টের একটি বালুভর্তি ট্রাক সন্ধ্যায় লেভেল ক্রসিং গেইটের উপর বিকল হয়ে পড়ে। রসুলপুর থেকে কুমিল্লা ছেড়ে আসছিল চট্টলা এক্সপ্রেস। আমি স্থানীয় দুই যুবকের সহযোগীতায় দৌড়ে গিয়ে লাল পতাকা দিয়ে থামানোর সংকেত দিলে ইমার্জেন্সি ব্রেক করে দুর্ঘটনা থেকে রক্ষা পায় চট্টলা এক্সপ্রেস ও শত শত যাত্রী।

কুমিল্লা রেল স্টেশনের সহকারী স্টেশন মাষ্টার রাফাতুল ইসলাম জানান, চট্টগ্রাম অভিমুখী চট্টলা এক্সপ্রেস একটি বড় ধরনের দুর্ঘটনা থকে রক্ষা পায়। 

এদিকে এর ফলে কুমিল্লা রেল স্টেশনে আটকা পড়ে চট্টগ্রাম হতে ঢাকা অভিমুখী মহানগর গোধূলি এবং রসুলপুর পুরাতন রেল স্টেশনে আটক পড়ে ঢাকা হতে চট্টগ্রাম অভিমুখী সুবর্ণ এক্সপ্রেস। এরপর রেলের উদ্ধার কর্মী ও কুমিল্লা কোতয়ালী থানার পুলিশের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে ট্রাক থেকে মাটি ফেলে লাইন থেকে ট্রাকটিকে উদ্ধার করে। 

এতে কুমিল্লা হতে ঢাকার রেল যোগাযোগ প্রায় দেড় ঘন্টা বন্ধ থাকার পর চলাচল স্বাভাবিক হয়। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ পরবর্তী করণীয় বিষয়ে সিদ্ধান্ত নিবেন বলেই জানান তিনি। 

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি