ঢাকা, রবিবার   ২০ জুন ২০২১, || আষাঢ় ৫ ১৪২৮

দুই টাকায় ঈদ বাজারের সুযোগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:৫১, ১৩ মে ২০২১

চুয়াডাঙ্গার জীবননগর ও ঝিনাইদহের মহেশপুরে দুই টাকায় ঈদ বাজারের আয়োজন করেছেন স্বেচ্ছাসেবী সংগঠন 'শিকড় সমাজ কল্যাণ সংস্থা'। বুধবার (১২ মে) সংগঠনটির ঈদ বাজার কর্মসূচির মাধ্যমে ৫০০ জনের মাঝে ঈদের সেমাই, চিনি ও দুধ বিতরণ করা হয়েছে।

দুই টাকায় কেনাকাটা করা মনসুর রহমান বলেন, ‘আমি আজ অনেক খুশি। এতো কম টাকায় ঈদের ভালো বাজার করতে পারব চিন্তাও করতে পারিনি। লকডাউনে কাজকর্ম নেই। আয়-রোজগার একেবারে বন্ধ। চিন্তায় ছিলাম এবার ঈদে ছেলে-মেয়েদের সেমাইও খাওয়াতে পারব না। কিন্তু শিকড়ের ঈদ বাজার সেই সুযোগটা করে দিয়েছে। 

সেচ্ছাসেবী সংগঠন শিকড় সমাজ কল্যাণ সংস্থার সভাপতি সাব্বির সামি মুহিত বলেন, ঈদে কর্মহীন মানুষরা যেন পরিবার-পরিজন নিয়ে ভালো খাবার খেয়ে আনন্দে দিন কাটাতে পারে, এজন্য মাত্র দুই টাকায় ঈদ-সামগ্রী প্রদান করেছি আমরা। সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদ-সামগ্রী তুলে দিয়েছি। ঈদ উপহার পেয়ে মানুষ অনেক খুশি।’

২ টাকা নেয়ার বিষয়ে তিনি বলেন, ‘আমরা চেয়েছি, অসহায় মানুষরা যেন ক্রয় করে নেয়ার অনুভূতি পান। তারা বিষয়টি দান হিসেবে যাতে না নেন, সেটা বিবেচনায় নিয়ে আমরা এটা করেছি। নাম মাত্র দুই টাকা নিয়ে খাদ্যসামগ্রী দেয়া হয়েছে।’

শিকড়-এর উদ্যোগকে স্বাগত জানিয়ে জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জনাব সাইফুল ইসলাম বলেন, তাদের পাশে থেকে সংগঠনের সদস্যদের দিয়ে ইউনিয়ন পর্যায়েও এ ধরনের নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার পরিচালনা করা হবে।

করোনার শুরু থেকেই অসহায় মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে সংগঠনটি। এছাড়া সংগঠনটি পবিত্র রমজান মাসে পাশে চুয়াডাঙ্গা, নোয়াখালী ও ঝিনাইদহে বিনামূল্যে ৩০ হাজার মানুষের জন্য ইফতারের আয়োজন করেছে।


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি