ঢাকা, শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২ ১৪২৬

Ekushey Television Ltd.

দেশ ছাড়ছেন মালিঙ্গা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫০ ২২ জুলাই ২০১৯

বিশ্বকাপের দ্বাদশ আসরে অভিজ্ঞ দল নিয়েও সেমিফাইনালে পৌঁছাতে পারেনি লংকানরা। গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ে যায় দলটি। তবে বিশ্বকাপে শ্রীলংকা ভালো করতে না পারলেও দুর্দান্ত পারফর্ম করেছেন লাসিথ মালিঙ্গা।

এদিকে, ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন মালিঙ্গা। এর মধ্যেই চাউর হয়েছে- শুধু ক্রিকেট নয়, দেশও ছাড়ছেন তারকা ক্রিকেটার।

বাংলাদেশের বিপক্ষে সিরিজে প্রথম ম্যাচ খেলেই ওয়ানডে ক্যারিয়ারের ইতি টানছেন মালিঙ্গা। শোনা যাচ্ছে, অবসরের পর স্থায়ীভাবে অস্ট্রেলিয়ায় বসবাস শুরু করবেন ৩৫ বছর বয়সী এই বর্ষীয়ান গতি তারকা। মালিঙ্গার ঘনিষ্ঠ এক সূত্রের বরাত দিয়ে আইল্যান্ড ক্রিকেট এ তথ্য নিশ্চিত করেছে।

আগামী ২৬, ২৮ ও ৩১ তারিখে বাংলাদেশের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলতে যাচ্ছে শ্রীলঙ্কা। এই সিরিজের স্কোয়াডেই রাখা হয়েছিল মালিঙ্গাকে। কিন্তু ক্লান্তির কারণে মালিঙ্গা নিজেই পুরো সিরিজ খেলতে চাইছেন না। প্রথম ম্যাচ খেলেই অবসর নিয়ে নেবেন বলে খবর।

মালিঙ্গা ২১৯ ওয়ানডে খেলে ৩৩৫ উইকেট নিয়েছেন। মুত্তিয়া মুরালিধরন আর চামিন্দা ভাসের পর তিনিই শ্রীলঙ্কার সর্বোচ্চ উইকেটশিকারি বোলার। একমাত্র বোলার হিসেবে ওয়ানডেতে তাঁর তিনটি হ্যাটট্রিকও আছে।

হাঁটুর চোটের কারণে ২০১১ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিলেও ওয়ানডে আর টি-টোয়েন্টি চালিয়ে যাচ্ছেন তিনি। এবার একদিনের ফরম্যাট থেকেও অবসর নিলেন তারকা ক্রিকেটার। তবে টি-টোয়েন্টি খেলে যাবেন ইয়র্কার মাস্টার।  

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি