ঢাকা, রবিবার   ০৯ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৫ ১৪২৭

Ekushey Television Ltd.

ধামইরহাটের ৯১ জন শিক্ষক-কর্মচারী পেলেন সরকারি প্রণোদনা

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ২১:৫৩ ১৪ জুলাই ২০২০

নওগাঁর ধামইরহাটে শিক্ষকতা পেশায় যোগদানের ২০ বছর পর প্রধানমন্ত্রীর প্রণোদনা পেয়েছেন ৯১ জন শিক্ষক-কর্মচারী। দীর্ঘদিন এই মহান পেশার সাথে জড়িত থাকার পর এই প্রথম সরকারি কোন অনুদান পেলেন তারা। এদিকে ভুক্তভোগি শিক্ষক-কর্মচারীরা তাদের জনবলসহ তাদের প্রতিষ্ঠানগুলো এমপিওভুক্তির জোর দাবি জানান।

জানা গেছে,করোনার কারণে নন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের জন্য প্রধানমন্ত্রী প্রণোদনা ঘোষণা করেন। এর ধারাবাহিকতায় ধামইরহাট উপজেলায় মহাবিদ্যালয় ও মাধ্যমিক বিদ্যালয়ের ৯১ জন শিক্ষক-কর্মচারীর মাঝে ৩ লক্ষ ৯২ হাজার ৫শত টাকার প্রণোদনায় চেক গতকাল মঙ্গলবার বিতরণ করা হয়। চেক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো.আজাহার আলী,উপজেলা নির্বাহী অফিসার গণপতি রায়,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহফুজুর রহমান,একাডেমিক সুপারভাইজার কাজল কুমার সরকার। 


এদিকে ধামইরহাট মহিলা ডিগ্রী কলেজের দর্শন বিভাগের প্রভাষক মো.আব্দুল লতিফ বলেন, ২০০১ সালের জুলাই মাসে শিক্ষক হিসেবে যোগদান করেছি। দীর্ঘ ২০ বছর শিক্ষক হিসেবে সকল দায়িত্ব পালন করার পরও শুধু এমপিওভুক্ত না হওয়ার কারণে পরিবার পরিজন নিয়ে আর্থিকভাবে সংকটের মধ্যে রয়েছি। একই প্রতিষ্ঠানের বাংলা বিভাগের প্রভাষক মো.একরামুল হক বলেন, ১৭ বছর ধরে এ পেশায় নিয়োজিত রয়েছি। কিন্ত এমপিওভুক্ত না হওয়ার পরিবার,প্রতিষ্ঠান এমনকি সমাজেও আমরা অবহেলার মধ্যে দিন অতিবাহিত করছি। তারপরও সরকার করোনা মহামারির মাঝে আমাদের জন্য প্রণোদনা ঘোষনা করায় আমরা খুশি। তারা সরকারের নিকট এমপিওভূক্তির জোর দাবি জানান।
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি