ঢাকা, শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯, || ভাদ্র ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

ধোনি এখন মিলিটারি ট্রেনিংয়ে!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২০ ২০ জুলাই ২০১৯

সেমিতে নিউজিল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে যায় ভারত। এর পরই মহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে জল্পনা শুরু হয় ক্রিকেট বিশ্বে। অনেকে তো বলেই ফেলেন, ইংল্যান্ড বিশ্বকাপের সেমিফাইনালে কিউইদের বিরুদ্ধেই জীবনের শেষ ম্যাচ খেলে ফেলেছেন মাহি। আবার শোনা যায়, আগস্টের ওয়েস্ট ইন্ডিজ সফরেই ক্রিকেট থেকে অবসর নেবেন তিনি। আর এসব জল্পনার মধ্যেই শনিবার ভারতীয় বোর্ডকে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিলেন সাবেক এই ক্যাপ্টেন কুল। 

কিন্তু প্রশ্ন হচ্ছে- বোর্ডকে কি জানিয়েছেন ধোনি? উত্তরটা সরাসরি পাওয়া না গেলেও বিসিসিআই সূত্রে যেটা জানা গেছে, তাহলো- ক্রিকেট সরিয়ে মাহি আপাতত প্যারা মিলিটারি ফোর্সের ট্রেনিংয়ে যোগ দেবেন। তাই তাকে যেন আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য় বিবেচনা করা না হয়। 

মূলত ভারতীয় প্য়ারাশুট রেজিমেন্টের সাম্মানিক লেফটন্যান্ট কর্ণেল পদে রয়েছেন মহেন্দ্র সিং ধোনি। প্যারা মিলিটারি ফোর্সের ট্রেনিংয়ে যোগ দিতে যাওয়ায় আপাতত দু-মাস ক্রিকেটের বাইরে থাকবেন এমএস ধোনি।

অরুণ পাণ্ডে নামে ধোনির এক বন্ধু এদিন জানান, আপাতত অবসরের কোনও পরিকল্পনাই ধোনির নেই। অর্থাৎ অবসর এখনই নয়, ক্ষণিক ক্রিকেট থেকে দূরে থাকা আরকি। তারপরেই পূর্ণ্যোদমে বাইশ গজে ফিরতে চান তিনি। 

অবশ্য এর আগেই টেরিটোরোয়িয়াল আর্মির প্য়ারাশুট রেজিমেন্টের সাম্মানিক লেফটন্যান্ট কর্ণেলের মর্যাদা দেয়া হয়েছিল ধোনিকে। মূলত এ কারণেই ধোনিকে প্রায়ই ক্রিকেট সফরের মাঝে সেনাবাহিনীর সঙ্গে দেখা যায়। সেনাবাহিনীর প্রতি ভালোবাসা বারেবারেই ব্যক্ত করেছেন তিনি। সেনাবাহিনীর ক্যাপও ব্যবহার করতে দেখা গেছে তাঁকে। 

এমনকি চলতি বিশ্বকাপেও গ্লাভসে সেনাবাহিনীর লোগো ব্যবহার করে বিতর্কে জড়িয়েছিলেন ধোনি। তাহলে বিতর্ক এড়াতেই কী ধোনি এবার সেনাবাহিনীতে চললেন, এমন প্রশ্নও উঠছে। যদিও ধোনির এমন সিদ্ধান্তে আপাতত স্বস্তিতে ভারতীয় ক্রিকেট দলের নির্বাচকরাই।

এনএস/আরকে

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি