ঢাকা, বুধবার   ০৫ আগস্ট ২০২০, || শ্রাবণ ২১ ১৪২৭

Ekushey Television Ltd.

নওগাঁয় চিকিৎসকসহ ৪১ জন আক্রান্ত 

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৫৫ ১৬ জুলাই ২০২০ | আপডেট: ১৬:৫৮ ১৬ জুলাই ২০২০

নওগাঁয় এক চিকিৎসক ও  ৭ স্বাস্থ্যকর্মীসহ নতুন করে আরও ৪১ ব্যক্তির শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭৩৭ জন। নতুন ৪১ জনের মধ্যে সদর উপজেলায় ৬ জন, সাপাহারে ৫ স্বাস্থ্যকর্মীসহ ১২ জন, পোরশায় ১ স্বাস্থ্যকর্মীসহ ১০ জন, নিয়ামতপুরে একই পরিবারের ৩ জনসহ ৪ জন, পত্নিতলা তলায় ১ চিকিৎসকসহ ২ জন, বদলগাছীতে ২ জন, মান্দায় ২ জন, রানীনগরে ১ জন, ধামইরহাটে ১ জন ও আত্রাইয়ে ১ জন রয়েছেন।

এদিকে গত ২৪ ঘন্টায সুস্থ হয়েছেন ৩ জন। এনিয়ে জেলায় মোট সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৫১৬ জন। বৃহস্পতিবার দুপুরে নওগাঁর সিভিল সার্জন আকন্দ মো. আখতারুজ্জামান আলাল এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা সিভিল সার্জন অফিসের কন্ট্রোল রুম সূত্রে জানা গেছে, ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি অ্যান্ড মেডিসিন রিসার্চ সেন্টার ল্যাবে ৯, ১১ ও ১২ জুলাই পাঠানো নওগাঁর ২৯৪টি নমুনা পরীক্ষার ফলাফল গতকাল বুধবার রাতে ই-মেইলে আসে। এতে ৪২ জনের করোনা ‘পজিটিভ’ আসে। এদের মধ্যে পুরাতন একজন রযেছে। এছাড়া নতুন শনাক্ত হয়েছে ৪১ জনের।

এদিকে এক দিনে ৭ জন স্বাস্থ্যকর্মীর করোনা শনাক্ত হয়েছে। সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন মেডিকেল ল্যাব টেকনোলজিস্ট, একজন এক্স-রে টেকনোলজিস্ট, দুজন কমিউনিটি হেলথ প্রোভাইডার (সিএইপি) ও একজন নার্স রয়েছেন। এ ছাড়া পোরশা ও পত্নীতলা উপজেলায় একজন করে সহকারী কমিউনিটি স্বাস্থ্য কর্মকর্তার (স্যাকমো) করোনা শনাক্ত হয়েছে। সিভিল সার্জন জানান  গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ৭২ জনকে। 

এসময় ছাড়পত্র দেয়া হয়েছে ১৩২ জনকে। বর্তমানে কোয়ারেনটাইনে রয়েছেন ১ হাজার ৩শ জন। করোনা ভাইরাসে মোট আক্রান্ত ৭৩৭ জন। আর এপর্যন্ত সুস্থ্র হয়েছে ৫১৬ জন। এদিকে থেকে সুস্থ্য হওযার হার শতকরা ৭০.০১ ভাগ।
কেআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি