ঢাকা, শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১, || মাঘ ৮ ১৪২৭

নলছিটিতে মা ইলিশ ধরার অপরাধে জেলেকে কারাদন্ড

নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি

প্রকাশিত : ২১:৫৮, ১৭ অক্টোবর ২০২০

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ঝালকাঠির নলছিটির সুগন্ধা নদীতে মা ইলিশ শিকারের অপরাধে  মামুন খান (২৪) নামের এক জেলেকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।  

শনিবার  বিকেলে (সাড়ে ৫টায়) নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ) মো. সাখাওয়াত হোসেন  এ কারাদন্ড প্রদান করেন।  সাজাপ্রাপ্ত মামুন খান পৌরসভার মালিপুর গ্রামের আ. লতিফ মিস্ত্রির ছেলে। 

মৎস্য বিভাগ সূত্রে জানা গেছে, নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. সাখাওয়াত হোসেনের নেতৃত্বে মৎস্য বিভাগ পুলিশের সহযোগিতায়  শনিবার  দিনভর সুগন্ধা নদীতে অভিযান চালানো হয়। অভিযান টের পেয়ে নদীতে জাল ফেলে পালিয়ে যায় জেলেরা।

এসময় ৯ হাজার মিটার কারেন্ট জাল ও ৫০ কেজি মা ইলিশসহ একটি ইঞ্জিন চালিত ট্রলার জব্দ করা হয়  এবং মামুন খান নামের ওই জেলেকে আটক করে সাজা প্রদান করেন ভ্রাম্যমান আদালত। জব্দ করা ইলিশ মাছ ফেরিঘাট হাফেজিয়া মাদ্রাসাসহ অপর দুটি মাদ্রাসার ছাত্রদের জন্য বিতরণ করা হয়। জব্দকৃত জালগুলো নলছিটি ফেরিঘাট এলাকায় জনসম্মুখে পুড়িয়ে ফেলা হয়। অভিযানকালে  নলছিটি উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা রমণি কান্ত মিস্ত্রি উপস্থিত ছিলেন। 
কেআই//
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি