ঢাকা, রবিবার   ১৭ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

নিজের লিভার দিয়েও বাবাকে বাঁচাতে পারছেন না উর্মি

কুবি সংবাদদাতা

প্রকাশিত : ১৬:১৪ ১৯ অক্টোবর ২০১৯

কুবি ছাত্রী ঊর্মির বাবা নারায়ণ

কুবি ছাত্রী ঊর্মির বাবা নারায়ণ

বাবাকে বাঁচাতে নিজের লিভারের অংশ দিবেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী উর্মি আচার্য্য। তবে তার বাবার চিকিৎসা শেষ করতে প্রায় ১৫ লাখ টাকার প্রয়োজন যা তার পরিবারের পক্ষে বহন করা দুঃসাধ্য। বাবার জন্য সকলের কাছে সাহায্যের আবেদন করেছেন বিশ্ববিদ্যালয়টির হিসাব ও তথ্য বিজ্ঞান বিভাগের ৮ম ব্যাচের শিক্ষার্থী উর্মি। 

বাবা নারায়ণ আচার্য্য দীর্ঘদিন ধরে লিভার সিরোসিসে ভুগছেন। লিভার ট্রান্সপ্লান্ট ও পরবর্তী চিকিৎসা এবং পথ্যের খরচ বাবদ প্রায় ১৫ লাখ টাকার প্রয়োজন হবে বলে তার পরিবারকে জানিয়েছেন চিকিৎসকরা।

জানা যায়, দীর্ঘদিন ধরে লিভার সিরোসিসে আক্রান্ত নারায়ণকে চূড়ান্ত চিকিৎসা হিসেবে লিভার ট্রান্সপ্লান্টের কথা জানান চিকিৎসকরা। বাংলাদেশে লিভার ট্রান্সপ্লান্টে ঝুঁকি হওয়ার ভারতে নিতে চান তবে সেটা বেশ ব্যয় সাপেক্ষ। বর্তমানের রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে লিভার ট্রান্সপ্লান্ট করার সিদ্ধান্ত নেয়া হয়। চিকিৎসকরা জানান, অক্টোবরের শেষের দিকে যে কোন দিন ট্রান্সপ্লান্ট করানো হবে। 

এদিকে ট্রান্সপ্লান্ট করার আগে পাঁচ লাখ টাকা হাসপাতালে জমা করতে বলা হয়েছে। ট্রান্সপ্লান্টের পরবর্তী দুই বছর ধরে প্রতি মাসে ১৫ থেকে ২০ হাজার টাকার পথ্য, আনুষাঙ্গিক খরচসহ ১৫ লাখ টাকার প্রয়োজন। পারিবারিকভাবে ১৫ লাখ টাকা জোগার দুঃসাধ্য হওয়ায় সকলের সহযোগিতা কামনা করেছেন উর্মি।
 
উর্মি আচার্য্য বলেন, ‘যুদ্ধটা এতদিন আমরা পারিবারিকভাবেই করে আসার চেষ্টা করছিলাম। কিন্তু আজ শেষ পর্যায়ে এসে এত টাকা আমারা সংগ্রহ করতে পারছি না।’

নরায়ণ আচার্য্যর চিকিৎসার জন্য সাহায্য করা জন্য তার পরিবার আবেদন জানিয়েছে। সাহায্য পাঠানোর যাবে বিকাশ বা বাংক হিসেবে। বিকাশ (পার্সোনাল)- ০১৭০৩৫১৯৯৭৭, ডাচ বাংলা ব্যাংক হিসাব নম্বর- ১৯৪১০১৪১৩২৩ (ঊর্মি রাণী আচার্য্য)।

এমএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি