ঢাকা, শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৮ ১৪২৬

Ekushey Television Ltd.

পদ্মায় অভিযান চালিয়ে তিন লাখ মিটার কারেন্ট জাল জব্দ

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) সংবাদদাতা

প্রকাশিত : ০৮:৩১ ১৭ অক্টোবর ২০১৯

ঢাকার দোহারের পদ্মা নদীতে অভিযান চালিয়ে প্রায় তিন লাখ মিটার কারেন্ট জাল জব্দ ও ১৬০ কেজি ইলিশ উদ্ধার করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ইলিশ মাছ শিকার করার অপরাধে চার জেলেকে আটক করা হয়েছে।

বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজা আক্তার রিবা আইনশৃঙ্খলা বাহিনী ও মৎস কর্মকর্তার সহযোগিতায় নদীতে অভিযান পরিচালনা করেন।

জানা যায়, ইলিশ প্রজনন মৌসুমে ইলিশ মাছ শিকার নিষিদ্ধ করা হলেও নিষেধাজ্ঞা অমান্য করে এক শ্রেণির অসৎ ব্যক্তিরা কারেন্ট জাল দিয়ে নিয়মিত ইলিশ মাছ শিকার করছে। প্রশাসনের পক্ষ থেকেও পদ্মা নদীতে সজাগ দৃষ্টি রাখা হয়েছে। অভিযান চলমান রয়েছে। এরই অংশ হিসেবে বুধবার ৪ জন জেলে, প্রায় তিন লাখ মিটার কারেন্ট জাল জব্দ ও ১৬০ কেজি ইলিশ মাছ উদ্ধার করা হয়েছে।

পরবর্তীকালে জব্দকৃত ইলিশ মাছ উপলোর মধুরচর আশ্রয়ন প্রকল্পের হতদরিদ্র মানুষের মাঝে এবং ৬টি স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়। এছাড়া আদালত ৪ জন জেলের প্রত্যেককে ১০ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে কারাগারে পাঠায়। ধ্বংস করা হয় কারেন্ট জাল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্রের নেতৃত্বে পদ্মা নদীতে নিয়মিত অভিযান চালাচ্ছে প্রশাসন।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি