Ekushey Television Ltd.

পাকিস্তানকে হারাতে ভারতকে আজহারের টিপস

প্রকাশিত : ১৫:২৭ ১৬ জুন ২০১৯ | আপডেট: ১৫:৪৬ ১৬ জুন ২০১৯

বিশ্বকাপ ক্রিকেটের ২২তম ম্যাচে মুখোমুখি ভারত-পাকিস্তান। ম্যানচেস্টারে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায়। অন্য যে কোনও ম্যাচের মতোই আজকের খেলাকে দেখতে বলেছেন দুদলের অধিনায়কই।

তবে আজ ম্যানচেস্টারে কী করে পাকিস্তানকে বধ করতে হবে সে পথ বাতলে দিলেন ভারতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আজহার উদ্দিন। তার থেকে এমন টোটকা আশাই করতে পারেন বিরাট কোহলি। কারণ ২০ বছর আগে এই ম্যানচেস্টারে আজাহার উদ্দিনের অধিনায়কত্বেই পাকিস্তানকে হারিয়েছিল ভারত। তাই বিশ্বকাপের সেই অভিজ্ঞতাকে কোহলিদের সামনে আনলেন আজহার।

এ তারকা ক্রিকেটারের মতে, পাক-ভারত ম্যাচ মানেই স্নায়ুচাপ। ম্যাচটায় এত বেশি মানসিক চাপ থাকে যে, নিজের সেরাটা দিতে বাধাগ্রস্ত হতে হয়। ফলে চাপ সামলে যে স্বাভাবিক খেলাটা খেলবে জয় তারই। আর তাই প্রথমেই মাঠে নেমে এ চাপকে ঝেড়ে ফেলতে হবে।

তিনি বলেন, কার বিপক্ষে খেলছি সেটিই মাথায় ঢোকানো যাবে না। অন্য সব ম্যাচের মতোই নিতে হবে একে।

এছাড়া উইকেটের আচরণ নিয়েও নিজের অভিজ্ঞতা শেয়ার করেছেন আজহার। বলেন, ওখানে রান করাটা বেশ কঠিন। উইকেটটি বোলারবান্ধব হয়ে ওঠে। যে স্কোর ইংল্যান্ডের অন্য মাঠে অনায়াসে তোলা যায়, সেটি ম্যানচেস্টারে অকল্পনীয়। বিশেষ করে মেঘলা দিনে উইকেট থেকে বোলাররা সহযোগিতা পেয়ে থাকে।

আর ব্যাটিংয়ে কোহলিকে আজহারের পরামর্শ হচ্ছে, অস্ট্রেলিয়ার সঙ্গে খেলা ম্যাচের মতো পরিস্থিতি তৈরি হলে হার্দিক পাণ্ডেকে ওপরে তুলে আনা যেতে পারে। দ্রুত রান তোলার লক্ষ্য থাকলে ওকে পাঠানো যেতে পারে। না হলে ধোনিকেও চারে নামানো যায়। শিখরের বদলে বিজয় শঙ্করকে খেলানো যেতে পারে।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি