ঢাকা, ২০১৯-০৬-২৬ ২০:২২:৪০, বুধবার

Ekushey Television Ltd.

পোশাকের আদি-অন্ত জানাবে কৃত্তিম বুদ্ধিমত্তার চ্যাটবট অ্যালিসা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৪ পিএম, ১৯ মে ২০১৯ রবিবার

ক্রেতার পছন্দের পোশাক সম্পর্কে যাবতীয় তথ্য দিবে কৃত্তিম বুদ্ধিমত্তাসম্পন্ন ফ্যাশন চ্যাটবট অ্যালিসা। নির্দিষ্ট ম্যাসেঞ্জারে গিয়ে পোশাকের নাম, ছবি, কোথায় পাওয়া যায় এ জাতীয় সব ধরণের জিজ্ঞাসার জবাব দিবে চ্যাটবোট অ্যালিসা। তাই এখন থেকে পছন্দের পোশাকটি ক্রয় করতে আর কোন বিড়ম্বনা থাকবে না পোশাক ক্রেতাদের।

দেশে এই প্রথম কৃত্তিম বুদ্ধিমত্তার চ্যাটবট অ্যালিসা রোববার রাজধানীর একটি অভিযাত হোটেলে উদ্বোধন করা হয়। পোশাকের সুনামধন্য প্রতিষ্ঠান লা রিভ নতুন এ সুযোগ নিয়ে এসেছে। উদ্বোধনী অনুষ্ঠানে লা রিভের প্রধান নির্বাহী মন্নুজান নার্গিস, রিভ গ্রুপের প্রধান নির্বাহী এম রেজাউল হাসানসহ গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

লা রিভের প্রধান নির্বাহী মন্নুজান নার্গিস বলেন, যেকোন লা রিভ পোশাকের ছবি পাঠালে তার বিস্তারিত  তথ্যসহ কোন কোন শো-রুমে কোন কোন সাইজ অ্যাভেইলেবল তা জানানো ছাড়াও কোনো ক্রেতা লা রিভের ফেসবুক পেজ কিংবা ওয়েবসাইটে কী খুঁজছেন তার নাম বা ক্যাটাগরির নাম লিখে মেসেজ পাঠালে তাৎক্ষণিক সব পেয়ে যাবেন। শুধু তাই নয়, এখান থেকে চাহিদামাফিক রং ও সাইজের পোশাকও খুঁজে নেয়া যাবে। পছন্দসই পোশাক মিলে গেলে এবার অর্ডারও প্লেস করা  যাবে অ্যালিসার সাহায্যে। পাশাপাশি অ্যালিসা জানিয়ে দিবে সব স্টোরের লোকেশন, ফোন নম্বর, খোলা ও বন্ধের সময়সূচী।

রিভ গ্রুপের প্রধান নির্বাহী এম রেজাউল হাসান বলেন, লা রিভের কর্মী বাহিনীতে অ্যালিসা যু্কত হয়ে এর গ্রাহকসেবার মান আরও বাড়াতে সাহায্য করবে। কৃত্তিম বুদ্ধিমত্তার অ্যালিসাকে মনে হবে আপনার পরিচিত একজন। তার সঙ্গে একই সঙ্গে একই সময়ে অনেকে চ্যাট করতে পারবে। আগামীতে আমরা ভয়েস কলেরও সংযোজন ঘটাবো।

অনুষ্ঠানে জানানো হয়, ফেসবুকে, ইন্টারনেটে কিংবা চলতি পথে লা রিভের কোনো পোশাক ভালো লাগলে স্ক্রিনশট নিয়ে বা মুঠোফোনে ছবি তুলে লা  রিভের  মেসেঞ্জার বা ওয়েবসাইটের লাইভ চ্যাটে অ্যালিসাকে পাঠিয়ে দিলে সঙ্গে সঙ্গেই জানা যাবে কোন কোন আউটলেটে এটি পাওয়া যাবে। শুধু তাই নয়, এই রকম আরো কোন পোশাক আছে কি না, সাইজ অনুযায়ী পাবেন কি না, নিকটস্থ শো রুমের ঠিকানা ও খোলার সময়সূচী সবই জানিয়ে দেবে অ্যালিসা। তবে এসব প্রশ্নের উত্তর শুধুমাত্র ইংরেজিতে চ্যাট করলে পাওয়া যাবে। আর বাংলা শব্দের কোন নাম ইংরেজিতে মিলে গেলে কেবল তারই উত্তর পাওয়া যাবে। পরবর্তীতে বাংলা ভার্সনও আসবে। সবশেষে লা রিভের সাড়ে ৭ হাজার টাকার পোশাক ক্রয়ের উপর দেওয়া লটারি কুফনের ড্র অনুষ্ঠিত হয়।

আরকে//



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি