ঢাকা, শনিবার   ২৮ মার্চ ২০২০, || চৈত্র ১৪ ১৪২৬

Ekushey Television Ltd.

প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকালেন শান্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৮ ১৬ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১৬:১২ ১৬ ফেব্রুয়ারি ২০২০

নাজমুল হোসাইন শান্ত

নাজমুল হোসাইন শান্ত

বাংলাদেশ ক্রিকেটের ভবিষ্যৎ বলা হয়ে থাকে এই তরুণকে। বয়সভিত্তিক দল থেকেই নির্বাচকদের নজরে ছিলেন তিনি। যে কারণে দ্রুতই জাতীয় দলের জার্সি গায়ে উঠে যায় তার। কিন্তু সেখানে নিজেকে ঠিক মেলে ধরতে পারেননি নাজমুল হোসাইন শান্ত। 

তাই নিজেকে আরও শাণিত তৈরি করার জন্য শান্তকে আরও সময় দেন নির্বাচকরা। ঘরোয়া ক্রিকেট, এ দল, ইমার্জিং দলে নিয়মিত খেলানো হয় তাকে। যার সুফলও পেতে শুরু করেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

অভিষেকের প্রায় তিন বছর পর দলে ফিরে পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিণ্ডি টেস্টে এক ইনিংসে করেন ৪৪ রান ও অপর ইনিংসে ৩৮। যদিও সে ম্যাচে ইনিংস ব্যবধানে পরাজিত হয় দল। এবার বিসিএলে ফিরে নিজের ফর্মটাকে যেন আরও বাড়িয়ে নিলেন এই তরুণ তুর্কি। করলেন ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি।  

ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটের আসর বিসিএলের তৃতীয় রাউন্ডে মধ্যাঞ্চলের হয়ে খেলতে নামেন এই ব্যাটসম্যান। শনিবার দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমে পূর্ণ করেন সেঞ্চুরি। দিনশেষে অপরাজিত থাকেন ১২২ রানে। আর আজ তৃতীয় দিনে নেমে যেন সেখান থেকেই শুরু করেন শান্ত। 

এদিন লাঞ্চের ঠিক পর পরই ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন তিন নম্বরে নামা শান্ত। ২৯১ বল মোকাবেলা করে ২৩ চার ও ৯টি ছক্কার সাহায্যে ক্যারিয়ারের প্রথম ডাবলে পৌঁছান নাজমুল। 

পরে ৮ উইকেটে ৩৮৫ রানে দলীয় ইনিংস ঘোষণাকালেও ২৫৩ রান করে অপরাজিত থাকেন শান্ত। শেষ ৫৩ রান করতে খেলেন মাত্র ১৯ বল। যে কোনও ধরনের ক্রিকেটে এটাই তার সর্বোচ্চ রানের ইনিংস। তার ৩১০ বলের ইনিংসে ছিল ২৫টি চারের সঙ্গে ৯টি ছক্কার মার।

প্রসঙ্গত, ২০১৭ সালের ২০ জানুয়ারি ক্রাইচক্রার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টের মাধ্যমে আন্তর্জাতিক অঙ্গনে পা রাখেন নাজমুল হোসেন শান্ত। এখন পর্যন্ত খেলা তিন টেস্টে রান করেছেন মোট ১৪৪। শান্ত তার সর্বশেষ টেস্ট দুটি খেলেন ভারত ও পাকিস্তানের বিপক্ষে।

এনএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি