ঢাকা, রবিবার   ১৫ সেপ্টেম্বর ২০১৯, || ভাদ্র ৩১ ১৪২৬

Ekushey Television Ltd.

প্রযুক্তিগত শিক্ষা দিতে পারলে কর্মক্ষেত্র বাড়বে: পররাষ্ট্রমন্ত্রী

মোহাম্মদ ফিরোজ, সৌদি আরব

প্রকাশিত : ২১:০২ ১৭ আগস্ট ২০১৯

তরুণদের প্রযুক্তিগত শিক্ষায় শিক্ষিত করতে পারলেই বিশ্বের সব জায়গায় বাংলাদেশীদের জন্য কর্মক্ষেত্র উন্মুক্ত হবে। বেকারদের প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত করতে না পারলে দেশ উন্নয়নের মহাসড়কে হোঁচট খাবে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। 

প্রবাসীরা আমাদের উন্নয়নের কারিগর ও রেমিটেন্স যোদ্ধা। আর এই যোদ্ধাদের যেকোন সমস্যা ও সমাধান করা আমাদের দায়িত্ব ও কর্তব্য । আপনাদের সমস্যা আমাদের অবশ্যই জানাবেন আমরা সাধ্যমত অবশ্যই পূরণ করব। এসময় তিনি প্রবাসীদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহ্বান জানান তিনি।

শুক্রবার রাতে সৌদি আরবের জেদ্দায় বঙ্গবন্ধু ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আয়োজিত দোয়া ও আলোচনা মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন আরও বলেন, তলাবিহীন জুড়ি থেকে আজ বাংলাদেশ উন্নয়নশীল দেশ। আর ধীরে ধীরে উন্নত দেশে পরিণত হচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্ন আজ বাস্তবে রূপ দিচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রবাসীদের রেমিটেন্স এর উপর নির্ভর করে বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে। তাই বর্তমান সরকার তিন লাখ বেকারদের প্রশিক্ষণের মাধ্যমে বেকারত্ব দূর করার পরিকল্পনা হাতে নিয়েছে বলে জানান তিনি। 

বঙ্গবন্ধু ফাউন্ডেশন জেদ্দা সৌদি আরব এর সভাপতি হোসেন মোহাম্মদ নাহিদের সভাপতিত্বে ও আজিজুল ইসলাম দিলু ও শেখ মোহাম্মদ জামালের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন, বাংলাদেশ  আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক এডভোকেট নুরুল ইসলাম ঠান্ডু, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কনস্যুলেট জেনারেল জেদ্দার কনসাল জেনারেল এফ,এম বোরহান উদ্দিন, বাংলাদেশ মেয়র এসোসিয়েশনের সভাপতি আব্দুল বাতেন, ফুলবাড়িয়া পৌরসভার মেয়র গোলাম কিবরিয়া, সহ-সভাপতি বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির আব্দুল সালাম।

এতে আরো বক্তব্য রাখেন,বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার কায়সারুল হক, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম কোম্পানি, সহ-সভাপতি রুস্তম আলী ইসকান্দর, সহ-সভাপতি খছরুল ইসলাম, জিতু আহাসান ও মোহাম্মদ ইদ্রিস প্রমুখ ।
এনএম/কেআই
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি