ঢাকা, মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯, || আশ্বিন ৩০ ১৪২৬

Ekushey Television Ltd.

ফেসবুকজুড়ে কেবলই তামিম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২৮ ১৫ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১৬:৩৬ ১৬ সেপ্টেম্বর ২০১৮

শ্রীলঙ্কার বিপক্ষে এশিয়া কাপের প্রথম ম্যাচে, বাংলাদেশি ব্যাটসম্যান তামিম ইকবাল যা করেছেন, নিকট অতীতে এমন দৃশ্য ক্রিকেটে দেখা যায়নি। কেবল দলের প্রয়োজনে আর স্বদেশ প্রেমের তাগিদেই একহাতে আগুনের গোলা মোকাবেলা করতে নেমেছিল তামিম। আর তার এক হাতে ব্যাটিংয়ের দৃশ্যটিই এখন সামাজিক যোগাযোগ মাধ্যমের ভাইরাল হয়েছে।

তখন ৪৬ ওভারের শেষ বল। এরইমধ্যে ফিরে গেছেন শেষ ব্যাটসম্যান মেহেদী হাসান মিরাজ। অপরপ্রান্তে দাঁড়িয়ে আছেন আরেক সেট ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তামিম ইকবাল বাম হাতের ইনজুরি নিয়ে ছেড়েছিলেন মাঠ। কিন্তু যখন দেখলেন খেলার বাকি আরও তিন ওভার। তিনি ছাড়া আর কোনো ব্যাটসম্যান অবশিষ্ট নেই, তখনই একহাতে ব্যান্ডেজ পরে, আরেক হাতে ব্যাট নিয়ে নেমে পড়েন মাঠে।

এরপর যা করলেন, তার সবই ইতিহাস। শেষ বলটি ঠেকিয়ে দিয়ে মুশফিককে দিলেন স্ট্রাইক। এদিন তামিমের এমন বীরত্বে মুশফিকের ব্যাটে সওয়ার হয়েছিল আরেক গেইল-আফ্রিদি। শেষ দুই ওভার দুই বলে মুশফিকের সংগ্রহ ৩২ রান। এর সুবাধেই টাইগাররা দাড় করায় ২৬১ রানের অনবদ্য এক ইনিংস। ব্যাট হাতে তামিমের এমন রুখে দাঁড়ানোর দৃশ্য ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

অনেকেই লিখেছেন, ‘সাত কোটি মানুষেরে দাবাইয়া রাখতে পারবা না। তামিম যেন এটিই বুঝিয়ে দিয়েছেন।’ আরেকজন লিখেছেন, ‘মরে যাবো, তবুও মাথা নোয়াবার নয়’ তামের তার আরেক প্রতিবিম্ব।’

এমজে/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি