ঢাকা, বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০১৯

Ekushey Television Ltd.

ফোনে টাইগারদের প্রধানমন্ত্রীর অভিনন্দন

প্রকাশিত : ১২:৩৯ ১৮ জুন ২০১৯

বিশ্বকাপ ক্রিকেটের দ্বাদশ আসরে সাকিব-লিটন ঝড়ে উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। টনটনে ক্যারিবিয়ানদের রীতিমতো নাকানিচোবানি খাইয়ে ৭ উইকেটে ম্যাচ জিতে নেয় টাইগাররা।

ক্যারিবীয়দের বিপক্ষে এই জয়ের নায়ক সাকিব, লিটন দাস ও অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার সঙ্গে টেলিফোনে কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর তাদের অসাধারণ নৈপূণ্যের ভূয়সী প্রশংসা করেছেন তিনি। ক্রিকেটারদের অভিনন্দন জানানোর পাশাপাশি আগামীতে ভালো খেলার জন্য শুভ কামনাও জানান শেখ হাসিনা।

আসলে ক্রিকেটপাগল প্রধানমন্ত্রী টাইগারদের পারফরমেন্সে দারুণ খুশি। প্রতিটি জয়ের পরই তিনি সাধারণত শুভেচ্ছ ও অভিনন্দন জানান। তবে গতরাতের ম্যাচটি সম্ভবত বেশি আনন্দ দিয়েছে তাকে। তাই ফোন দিয়ে সরাসরি ক্রিকেটারদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী।

এর আগে টনটনে সোমবার টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। প্রথমে গেইলকে শূন্য রানে আউট করতে পারলেও রানের গতি থামাতে পারেননি বাংলাদেশি বোলাররা।

ক্যারিবীয়দের দেওয়া ৩২২ রানের টার্গেট তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা করেছিলো টাইগার বাহিনী। তামিম ইকবাল ও সৌম্য সরকারের অনবদ্য জুটিতে ভালোই এগিয়েছে রান। উদ্বোধনী জুটিতে ৮.২ ওভারে স্কোরবোর্ডে ৫২ রান যোগ করেন তারা।

১৯ ওভারে ১৩৩ রানে ৩ ব্যাটসম্যানের উইকেট হারায় বাংলাদেশ। কিন্তু বিশ্বসেরা অলরাউন্ডার যে দলে তার উপর তো ভরসা করাই যায়। সেই ভরসার জায়গা ধরে রেখে, খেলেছেন সাকিব আল হাসান। লিটন দাসকে সঙ্গে নিয়ে মোকাবেলা করেন উইন্ডিজ বোলারদের। তুলে নেন নিজের সেঞ্চুরি। তার সঙ্গে থাকা লিটন দাসও তাকে সমর্থন দিয়ে অর্ধশতক পার করেন।

দুইজনের অনবদ্য জুটিতে জয় পায় বাংলাদেশ। ৭ উইকেট হাতে রেখেই ৪১ ওভার ৩ বলে ৩২২ রানে করে টাইগাররা। শুধু তাই নয়, ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে এই প্রথম ৩২২ রানের পাহাড় ডিঙিয়ে জয় পেল বাংলাদেশ। এর আগে গত বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে ৩১৯ রানের রেকর্ড তাড়া করে জয় পেয়েছিল তারা।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি