ঢাকা, শনিবার   ১৯ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৪ ১৪২৭

Ekushey Television Ltd.

বঙ্গবন্ধুর পলাতক খুনীদের শাস্তি নিশ্চিতের আহ্বান ববি উপাচার্যের

ববি সংবাদদাতা

প্রকাশিত : ১৮:০৫ ১৫ আগস্ট ২০২০

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর পলাতক খুনীদের প্রত্যেকের শাস্তি নিশ্চিকরণ ও তাদের কুশীলবদের বিচারের আওতায় আনার আহ্বান জানিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফসর ড. মো. ছাদেকুল আরেফিন।

আজ শনিবার বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণের পর এক প্রতিক্রিয়ায় উপাচার্য এ আহ্বান জানান। 

উপাচার্য বলেন, জাতির পিতাকে হারানোর এ শোক অপূরণীয়, কিন্তু আমাদেরকে থেমে থাকলে চলবে না। জাতির পিতার স্বপ্নকে বাস্তবে রপান্তরিত করতে হলে আমাদের সকলকে সততা ও নিষ্ঠার সাথে কাজ করেত হবে। তাহলেই গড়ে উঠবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ। 

উপাচার্য বঙ্গবন্ধুসহ তার পরিবারের যে সকল সদস্য ১৫ আগস্টে শাহাদাৎ বরণ করেছেন তাদের সকলের রুহের মাগফিরাত কমনা করেন।

দিনের শুরুতে সূর্যদয়ের সাথে সাথে জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয়ের পতাকা এবং কালো পতাকা অর্ধনমিতভাবে উত্তালন করা হয়। সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে স্থাপিত ঐতিহাসিক ৬ দফার ইতিহাস সম্বলিত বঙ্গবন্ধুর স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে জাতীয় দিবসের কর্মসূচি শুরু করেন উপাচার্য। এ সময় উপস্থিত সকলে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করেন।

উপাচার্য পুষ্পস্তবক অর্পণের পরপরই বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, গ্রেড ১১-১৬ ও গ্রেড ১৭-২০ কল্যান পরিষদ, বঙ্গবন্ধু হল, শেখ হাসিনা হল, শের-ই বাংলা হল প্রশাসন এবং ববিতে কর্মরত মুক্তিযোদ্ধাদের সন্তানদের সংগঠন উত্তরাধিকার পুষ্পস্তবক অর্পণ করে। 

সকাল সাড়ে ১০টায় জাতীয় শোক দিবস উপলক্ষ‍ে বৃক্ষরোপনণ কর্মসূচিতে অংশ নেন উপাচার্য সহ অন্যান্যরা। জাতীয় শোক দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আয়োজনে পবিত্র কুরআন খতমেরও আয়াজন করা হয়। এছাড়া সকাল ১১টায় মন্দিরে বিশষ প্রার্থনা সভাও অনুষ্ঠিত হয়। 

পরে সকাল সাড়ে ১১টায় শোক দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসন ওয়েবিনার আয়োজন করে। উপাচার্য প্রফসর ড. মো. ছাদেকুল আরেফিনের  সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে যুক্ত হন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য, বাংলাদশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং শিক্ষা ও মানবসম্পদ উপ-কমিটির চেয়ারম্যান প্রফসর ড. আবদুল খালেক।

এআই//এমবি


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি