ঢাকা, রবিবার   ২৬ জানুয়ারি ২০২০, || মাঘ ১৩ ১৪২৬

Ekushey Television Ltd.

ববিতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ৪

ববি সংবাদদাতা

প্রকাশিত : ০৯:০৮ ৯ ডিসেম্বর ২০১৯

ব‌রিশাল বিশ্ব‌বিদ্যাল‌য়ে (ববি) আধিপত্য বিস্তারকে কেন্দ্র ক‌রে ছাত্রলীগের দুই গ্রু‌পের পাল্টাপ‌ল্টি হামলায় উভয়প‌ক্ষের ৪ জন আহত হ‌য়ে‌ছেন। আহতদের শের-ই বাংলা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে ভ‌র্তি করা হ‌য়ে‌ছে।

‌রোববার রাত সাড়ে ৯টার দি‌কে বিশ্ব‌বিদ্যালয় সংলগ্ন ব‌রিশাল-ভোলা মহাসড়কের পা‌শে সিফাত-রুম্মান এবং ইমন-জিসান গ্রুপের মধ্যে এ হামলার ঘ‌টে‌ ।

আহতরা হ‌লেন, রসায়ন বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী র‌ফিক হাওলাদার, লোক প্রশাসন বিভা‌গের ২০১৫-১৫ সেশনের শিক্ষার্থী রুদ্র দেবনাথ , ব্যবস্থাপনা বিভা‌গের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী  প্রদীপ কা‌ন্তি। এরা সবাই ইমন-জিসান গ্রুপের ।

অন‍্যদিকে, সিফাত-রুম্মান গ্রুপের আহত হয়েছেন, গ‌ণিত বিভা‌গের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী ম‌হিউদ্দিনন আহ‌মেদ সিফাত।

আহত সিফাত জানান, রাজ‌নৈ‌তিক কোন্দ‌লের জ্বের ধ‌রে তার ওপর অত‌র্কিত হামলা চালানো হয়। হামলাকারীরা পেছন থে‌কে ধারা‌ল অস্ত্র দি‌য়ে আমার পি‌ঠে আঘাত ক‌রে দ্রুত পা‌লি‌য়ে যায়। তাই তা‌দের তাৎক্ষ‌ণিকভাবে শনাক্ত করা সম্ভব হয়‌নি।

অপর‌দি‌কে, ঘটনার প্রত‍্যক্ষদর্শী  সৈয়দ জিসান আহমেদ বলেন, ক্যাম্পা‌সে মি‌ছিল করা‌কে কেন্দ্র ক‌রে দ্বন্দ্বের জ্বের ধ‌রে মহিউদ্দিন আহমেদ সিফাতের নেতৃত্বে  র‌ফি‌ক হাওলাদার, রুদ্র দেবনাথ ও প্রদী‌প কান্তির ওপর অতর্কিত হামলা চালানো হয়। 

এ ঘটনার পর তাদেরকে শের-ই মেডিকেল কলেজ হাসপাতালে ভ‌র্তি করা হয়। আহত রফিককে মাথায় কুপিয়ে জখম করা হয়। রুদ্র দেবনাথের পায়ে ধারাল অস্ত্র দিয়ে কোপানো হয় এবং প্রদীপ কান্তির হাতে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। 

তিনি আরও বলেন, রফিকের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন চিকিৎসারা।

ত‌বে ক্যাম্পা‌সের এক‌টি সূত্র বল‌ছে, সিফা‌তের ওপর হামলার ঘটনার পর তার অনুসারীরা ক্যাম্পা‌সে লা‌ঠি‌সোটা নি‌য়ে নেমে প‌রে। এসময় তা‌দের হামলায় র‌ফিক হাওলাদার আহত হয়। য‌দিও সিফা‌তের ওপর হামলার আগেই র‌ফিক‌দের ওপর হামলা চালা‌নো হয় ব‌লে দাবি করে‌ছে অপর এক‌টি পক্ষ।

এ বিষ‌য়ে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হো‌সেন তালুকদার জানান, তারা খবর পে‌য়ে তাৎক্ষ‌ণিকভাবে ক্যাম্পা‌সে যান। বর্তমা‌নে ক্যাম্পা‌সের প‌রি‌স্থি‌তি স্বাভা‌বিক র‌য়ে‌ছে। লি‌খিত অভিযোগ পে‌লে আইনগত ব্যবস্থা নেয়া হ‌বে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর  সুব্রত কুমার দাস বলেন, ঘটনা শুনে দ্রুত ক্যাম্পা‌সে আসি। বর্তমা‌নে পরি‌স্থি‌তি শান্ত র‌য়ে‌ছে। 

এআই/

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি