ঢাকা, শনিবার   ১৯ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৪ ১৪২৭

Ekushey Television Ltd.

বলিউডে কে কত পারিশ্রমিক নেন!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৬ ২১ এপ্রিল ২০১৮ | আপডেট: ১৪:৪৭ ২১ এপ্রিল ২০১৮

সিনেমায় অভিনয় মানেই বিশাল অঙ্কের অর্থ আয়। বিশেষ করে কোন একটি চলচ্চিত্রের প্রধান ও কেন্দ্রীয় চরিত্রের দুই তারকার আয়টা সবার চেয়ে বেশিই থাকে। ঢালিউডে সেই অঙ্কটা খুব একটা বড় না থাকলেও বলিউডে কিন্তু অনেক বড়। বলিউডের সিনেমাতে অভিনেতা অর্থাৎ হিরোদের পারিশ্রমিক শুনলে অনেকেরেই চোখ কপালে উঠে যাবে। তবে তারকাদের পারিশ্রমিক কোন নিদৃষ্ট অঙ্কে বাঁধা নয়। একজনের তুলোনায় অন্যের কমবেশি হয়। তাছাড়া প্রায় প্রতিটি শীর্ষ অভিনেতাই তাঁদের পারিশ্রমিকের সঙ্গে ইন্টেলেকচুয়াল প্রপার্টি রাইটস বা আইপিআর-এর নির্দিষ্ট অংশ পেয়ে থাকেন।

সম্প্রতি ভারতের একটি শীর্ষ গণমাধ্যম এটি নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে। ইটিভি অনলাইনের পাঠকদের জন্য সেই প্রতিবেদনটি তুলে ধরা হলো।

বরুণ ধাওয়ান

‘সুই ধাগা’ নামে আনুশকা শর্মার সঙ্গে শরত কাটারিয়ার যে সিনেমাটি বরুণ করছেন তাতে পারিশ্রমিক নিচ্ছেন ৮ কোটি। তেমনি তাঁর মেন্টর করণ জোহরের দুটি সিনেমাতে ইতিমধ্যে তিনি চুক্তিবদ্ধ হয়েছেন। সেই দুটি সিনেমাতেও তাঁর পারিশ্রমিক ৮ কোটি।

অক্ষয় কুমার

বলিউডের ‘এ’ ক্যাটাগরি অভিনেতাদের একজন অক্ষয় কুমার। এই সুপারস্টার ইতিমধ্যেই নিজেকে একটি অন্য উচ্চতায় দাঁড় করিয়েছেন। তাঁর প্রতিটি সিনেমাই ব্যবসাসফল। তাঁর ক্যারিয়ারে ফ্লপ শব্দটা নেই বললেই চলে। সম্প্রতি তিনি গুলশান কুমারের বায়োপিকে অভিনয় করার বিষয়টি প্রত্যাখ্যান করেছেন বলে গুঞ্জন শোনা গেছে। যেখানে তাঁকে পারিশ্রমিক দেওয়ার কথা ছিল ৫৪ কোটি রুপি। তবে বর্তমানে অক্ষয় কুমারের পারিশ্রমিক ৫৪ কোটি রুপি।

অজয় দেবগন

এবার আসা যাক অজয় দেবগন প্রসঙ্গে। অজয় দেবগন, বলিউডের অসংখ্য সুপার মুভির সুপারহিট তারকা। একের পর এক হিট সিনেমা উপহার দিয়েছেন তিনি। তাঁর সাম্প্রতিক সিনেমা ‘রেইড’ বক্স অফিসে দারুণ হিট হয়েছে। কিছুদিন আগে তিনি তাঁর নিজস্ব ব্যানারের বাইরে তিনটি সিনেমায় স্বাক্ষর করেছেন। তিনিও অক্ষয়ের কাছাকাছি অর্থ নেন।

হৃত্বিক রোশন

বলিউডের হার্টথ্রব তারকা তিনি। তাঁর জায়গায় তিনি প্রতিদ্বন্দ্বীহীন। গণিতজ্ঞ আনন্দ কুমারের বায়োপিকের জন্য তিনি পাচ্ছেন ৪৫ কোটি রুপি। তার পরবর্তী অ্যাকশন প্রজেক্টের জন্য তিনি সমপরিমাণই নেবেন বলে শোনা যাচ্ছে।

রণবীর সিং

নতুনদের মধ্যে প্রথমেই আসে রণবীর সিংয়ের নাম। পদ্মবতের পর যিনি এখন বাতাসে উড়ছেন। সম্প্রতি তিনি নতুন দুটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন। ‘সিমবা’ ও কপিল দেবের বায়োপিক ‘৮৩’ সিনেমার জন্য তিনি নিচ্ছেন ১৫ কোটি করে।

রণবীর কাপুর

নতুনদের মধ্যে অন্যতম তারকা রণবীর কাপুর। ‘ঋষি কাপুর জুনিয়র’ তাঁর আগামী দুটি সিনেমার জন্য ৩০ কোটির বেশি নিচ্ছেন বলে জানা গেছে।

শহিদ কাপুর

যিনি বরাবরই তাঁর নামের প্রতি যথেষ্ট সুবিচার করে আসছেন। পদ্মবতের পর তাঁর নতুন সিনেমা ‘বাত্তি গুল মিটার চালু’র জন্য ১১ কোটি রুপি পারিশ্রমিক পাবেন শহিদ।

জন আব্রাহাম

বলিউডের অন্যতম হার্টথ্রব তারকা জন আব্রাহাম। ‘পরমাণু : দ্য স্টোরি অব পোখরান’-এর জন্য তিনি নেবেন ১২ কোটির মত।

শাহরুখ খান

এবার আসা যাক শাহরুখ খান প্রসঙ্গে। পারিশ্রমিকের বিষয়ে তিনি ‘প্রাইসলেস’। আর এটি এ কারণেই ঘটে যে, অনেক সিনেমা তিনি নিজেই প্রযোজনা করেন। যেমন, রইস, যাব হ্যারি মেট সজল ইত্যাদি। তাঁর সাম্প্রতিক সিনেমা ‘জিরো’র প্রযোজনাও করছেন তিনি। তাই, তাঁর পারিশ্রমিকের বিষিয়টি খুব একটা আলোচনায় আসে না।

আমির সালমান খান

এবার আসা যাক দুই খানের বিষয়ে। আমির আর সালমান নেন ৫০ কোটি করে। সেই সঙ্গে আইপিআরের ৫০ শতাংশ শেয়ারতো থাকছেই।

সূত্র : ডিএনএ

এসএ/

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি