ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮ ৭:২৫:৫৮

Ekushey Television Ltd.

বাংলাদেশ প্রেস কাউন্সিলের পদক প্রদান ১৪ ফেব্রুয়ারি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:৩৭ পিএম, ৩ ডিসেম্বর ২০১৮ সোমবার | আপডেট: ০৬:৪৩ পিএম, ৩ ডিসেম্বর ২০১৮ সোমবার

বাংলাদেশ প্রেস কাউন্সিল তার লক্ষ্য ও উদ্দেশ্যকে আরও দৃশ্যমান করার উদ্দেশ্যে এবং দেশে গণমাধ্যম ও সাংবাদিকতার উন্নত গুণগত মান নিশ্চিত করার লক্ষে প্রতিবছর ১৪ ফেব্রুয়ারি, বাংলাদেশ প্রেস কাউন্সিলের প্রতিষ্ঠা দিনে আনুষ্ঠানিকভাবে ‘বাংলাদেশ প্রেস কাউন্সিল পদক’ প্রদান করার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

গ্রামীণ সাংবাদিকতা:  দেশের গ্রামীণ জীবনযাত্রা নিয়ে সংবাদপত্রে (বাংলা ও ইংরেজি) প্রকাশিত বা ইলেকট্রনিক মিডিয়ায় প্রচারিত অনুসন্ধানী ও সৃজনশীল প্রতিবেদনের জন্য এই পদক দেওয়া হবে।

উন্নয়ন সাংবাদিকতা:  দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা নিয়ে সংবাদপত্রে (বাংলা ও ইংরেজি) প্রকাশিত বা ইলেকট্রনিক মিডিয়ায় প্রচারিত উদ্ভাবনী ও অনুসন্ধানমূলক প্রতিবেদনের জন্য এই পদক দেওয়া হবে।

 নারী সাংবাদিকতা:  যে কোন বিষয়ে নারী সাংবাদিকের সংবাদপত্রে (বাংলা ও ইংরেজি) প্রকাশিত বা ইলেকট্রনিক মিডিয়ায় প্রচারিত সৃজনশীল ও অনুসন্ধানী প্রতিবেদনের জন্য এই পদক দেওয়া হবে।

 আলোকচিত্র/ভিডিওচিত্র: সংবাদপত্রে (বাংলা ও ইংরেজি) প্রকাশিত বা ইলেকট্রনিক মিডিয়ায় প্রচারিত সৃজনশীল, সাহসী ও অনুসন্ধানমূলক আলোকচিত্র/ ভিডিওচিত্রের জন্য এই পদক দেওয়া হবে।

বাংলাদেশ প্রেস কাউন্সিল পদকের জন্য আবেদনকারীকে যেকোন সংবাদপত্র/ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিক বা আলোকচিত্র সাংবাদিক হতে হবে। পদকের মনোনয়নের জন্য প্রতিবেদন বা ফিচার ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর, ২০১৮ এর মধ্যে প্রকাশিত বা সম্প্রচারিত হতে হবে।

একজন আবেদনকারী একই বিষয়ে একাধিক প্রতিবেদন বা ফিচার বা আলোকচিত্র জমা দিতে পারবেন না। নির্দিষ্ট আবেদনপত্র পূরণ করে প্রতিবেদনের কপিসহ সচিব (যুগ্মসচিব), বাংলাদেশ প্রেস কাউন্সিল, ৪০, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা বরাবর সরাসরি বা ডাকযোগে আগামী ০৫ জানুয়ারি ২০১৯ এর মধ্যে পাঠাতে হবে। আবেদনপত্র ও বিস্তারিত নিয়মাবলী বাংলাদেশ প্রেস কাউন্সিলের ওয়েবসাইট www.presscouncil.gov.bd এ পাওয়া যাবে।

উল্লেখ্য, আগামী বছর ফেব্রুয়ারি মাসে ৭টি ক্যাটাগরিতে দেওয়া হচ্ছে এ পদক। একটি নিরপেক্ষ জুরী বোর্ডের সুপারিশ অনুযায়ী পদকপ্রাপ্তদের নাম চূড়ান্ত করা হবে। পদক দেওয়ার পূর্ববর্তী বছর পর্যন্ত কৃতিত্বই বিবেচনা করা হবে। প্রাতিষ্ঠানিক সম্মাননা, আঞ্চলিক প্রাতিষ্ঠানিক সম্মাননা ও আজীবন সম্মাননা পদক জুরীবোর্ড কর্তৃক সরাসরি সুপারিশের মাধ্যমে চূড়ান্ত করা হবে। এর মধ্যে রয়েছে

কেআই/ এসএইচ/



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি