ঢাকা, শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪

বাণিজ্য প্রতিমন্ত্রীর সাথে তিন দেশের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫১, ১২ ফেব্রুয়ারি ২০২৪

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুর সাথে আজ সোমবার কানাডার হাইকমিশনার লিলি নিকোলাস, ইরানের রাষ্ট্রদূত মানসুর সেভোশী  ও নেপালের রাষ্ট্রদূত গ্যানসহিয়াম বান্দারি সৌজন্য সাক্ষাৎ করেছেন।
সচিবালয়ে বাণিজ্য প্রতিমন্ত্রীর অফিসকক্ষে রাষ্ট্রদূতগণ পৃথক পৃথকভাবে সাক্ষাৎ করেন।

কানাডার হাইকমিশনার লিলি নিকোলাসর সাথে আলাপকালে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু জানান, বাংলাদেশ পোশাক ছাড়াও কানাডায়  ঔষধ ও বাই-সাইকেল রপ্তানি করতে আগ্রহী।

কানাডার হাইকমিশনার লিলি নিকোলাস প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর নেতৃত্বের প্রশংসা করে বলেন, কানাডা ও বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দীর্ঘদিনের। তিনি কানাডা থেকে ক্যানোলা তেল রপ্তানি করতে আগ্রহ প্রকাশ করেন। এছাড়া অপচনশীল দ্রব্য যেমন ফলের রস (জুস) ও শুকনো ফল নিয়ে কানাডায় বিশেষ চাহিদা রয়েছে।  

বাণিজ্য প্রতিমন্ত্রী ইরানের রাষ্ট্রদূতকে  জানান, ইরানের সাথে বাণিজ্য করার ক্ষেত্রে আর্থিক লেনদেন সমস্যা হয়ে দাঁড়ায়। সেক্ষেত্রে ইরানের রাষ্ট্রদূতকে বাংলাদেশের সঙ্গে আর্থিক লেনদেন সহজ করার আহ্বান জানান।

অপরদিকে নেপালের রাষ্ট্রদূত গ্যানসহিয়াম বান্দারির সঙ্গে সাক্ষাৎকালে  বাণিজ্য প্রতিমন্ত্রী দু’দেশের মধ্যে একটি অগ্রাধিকারমূলক বাণিজ্য চুক্তি করার আহ্বান জানান।

কেআই// 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি