ঢাকা, শনিবার   ২২ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১১ ১৪২৬

Ekushey Television Ltd.

বাণিজ্য মেলার সময় বাড়লো চার দিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৪ ২৮ জানুয়ারি ২০২০

শেষ সময়ে জমে উঠেছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা ২০২০। প্রতিদিনই ক্রেতা-দর্শনার্থীদের পদচারণায় মুখোর হয়ে উঠছে মেলা প্রাঙ্গণ। শেষ সময়ে ক্রেতাদের এই উৎসাহ দেখে খুশি বিক্রেতারা। এদিকে চলতি বছরে মেলার সময় আরও ৪ দিন বাড়ানো হয়েছে।

সোমবার (২৭ জানুয়ারি) বাণিজ্য মন্ত্রণালয়ের এ সিদ্ধান্তে মেলার মেয়াদ আরও চার দিন বাড়িয়ে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত চালু রাখার কথা জানানো হয়েছে।

গত ১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে জাতীয় প্যারেড গ্রাউন্ডে মুজিববর্ষের কাউন্টডাউন উদ্বোধন অনুষ্ঠান উপলক্ষে একদিন মেলা বন্ধ ছিল। একইসঙ্গে ঢাকা সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে ৩১ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি মেলা বন্ধ থাকবে। সে কারণে ব্যবসায়ীদের ক্ষতির কথা চিন্তা করে রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) মেলার মেয়াদ বড়াতে প্রস্তাব পাঠায় বাণিজ্য মন্ত্রণালয়ে। । এর পরিপ্রেক্ষিতে মেলার সময় বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন অর্থ ও মেলা সচিব (বাণিজ্য মন্ত্রণালয় ও রফতানি উন্নয়ন ব্যুরো) মোহাম্মদ আবদুর রউফ।

তিনি বলেন, শেষ সময়ে মেলায় ক্রেতাসমাগম প্রচুর পরিমাণে বৃদ্ধি পেয়েছে ও বেচাবিক্রিও আগের তুলনায় কয়েক গুণ বড়েছে। তাই ক্রেতাদের ও চাহিদার কথা মাথায় রেখে ও বিক্রেতাদের অনুরোধে মেলা সময় ৪ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে।

বরাবরের মতো এবারও বছরের প্রথম দিন থেকে শুরু হয়েছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৫তম আসর। এ মেলা শেষ হওয়ার কথা ছিল ৩১ জানুয়ারি। মাসব্যাপী বাণিজ্য মেলা উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মেলায় বাংলাদেশের পাশাপাশি থাইল্যান্ড, ইরান, তুরস্ক, নেপাল, চীন, মালয়েশিয়া, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, পাকিস্তান, হংকং, দক্ষিণ কোরিয়া, দক্ষিণ আফ্রিকা, জার্মানি, অস্ট্রেলিয়া, ভুটান, ব্রনাই, দুবাই, ইতালি ও তাইওয়ানসহ ২৫টি দেশের বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নেয়।

এআই/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি